এশলে জুডের করা যৌন নির্যাতন মামলা থেকে হলিউড প্রযোজক ওয়েনস্টেইনের অব্যাহতি

আমাদের নতুন সময় : 11/01/2019

ইমরুল শাহেদ : হলিউড প্রযোজক হার্ভে ওয়েনস্টেইনের বিরুদ্ধে অভিনেত্রী এশলে জুড’র আনা যৌন নির্যাতনের অভিযোগটি বুধবার লস অ্যাঞ্জেলসের একটি ফেডারেল আদালত খারিজ করে দিয়েছে। বিচারক বলেছেন, জুড চাইলে হার্ভের বিরুদ্ধে মানহানির মামলা করতে পারেন। এশলে অভিযোগ করেছিলেন, ১৯৯৮ সালে হার্ভেকে তিনি প্রত্যাখান করা সত্ত্বেও তার সঙ্গে শারীরিক সম্পর্ক করার জন্য জোর খাটিয়েছেন। ইয়ন টিভি

গত বছরের এপ্রিল মাসে এই হলিউড তারকা মামলার আর্জিতে বলেছেন, হার্ভে ওয়েনস্টেইন তার সুনাম ক্ষুন্ন করেছেন এবং পরিচালক পিটার জ্যাকসনকে ব্যাপকভাবে বাণিজ্য সফল ছবি ‘দি লর্ড অব দি রিনস’ থেকে বাদ দিতে প্রভাব বিস্তার করেছেন। ওয়েনস্টেইনের অ্যাটর্নি ফিলিস কুপফারস্টেইন মামলাটি খারিজ করার জন্য আবেদন জানান। তিনি শুনানিতে বলেছেন, মানহানির এই অভিযোগটি বিধিবদ্ধ আইনের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়।

অ্যাটর্নি উল্লেখ করেন, এশলের ক্যারিয়ার ‘দি লর্ড অব দি রিনস’ ছবির জন্য ক্ষতিগ্রস্ত হয়নি। হার্ভের বিরুদ্ধে তার অভিযোগটি হচ্ছে যৌন নির্যাতনের। বলা হয়েছে, ক্যালিফোর্নিয়ার আইন অনুসারে ‘ব্যবসা, চাকরী বা পেশাগত ক্ষেত্রে পারস্পরিক সম্পর্কের’ বিধি লংঘন করেইে তিনি তার ওপর যৌন নির্যাতন চালিয়েছেন।

এশলে জুড অভিযোগ করেছেন, তিনি যখন ছবির চরিত্র নিয়ে আলোচনার জন্য একটি হোটেলে যান তখনই তিনি যৌন নির্যাতনের জন্য অগ্রসর হতে থাকেন। কিন্তু যৌন নির্যাতন বিষয়ে ক্যালিফোর্নিয়ার যে আইন আছে তা এই মামলাটির জন্য যথেষ্ট নয়।

১৯৯০ সালের দিকে জুড কিস দি গার্লস এবং ডাবল জিওপার্ডি সিনেমায় অভিনয় করেন। সম্পাদনা:আসিফুজ্জামান পৃথিল

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]