চালের দাম বৃদ্ধির খবর লেখার আগে আমাকে জানান, কমানোর ব্যবস্থা করবো : সাংবাদিকদের খাদ্যমন্ত্রী

আমাদের নতুন সময় : 11/01/2019

আসাদুজ্জামান সম্রাট : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার চালের দাম বৃদ্ধির সংবাদ লেখার আগে তাকে জানানোর অনুরোধ জানিয়ে বলেছেন, আপনারা মূল্য বৃদ্ধির নিউজ লেখার আগে আমাদেরকে জানাবেন। আমরা ব্যবসায়ীদের সঙ্গে নিয়ে তা নিয়ন্ত্রণ করবো।

গতকাল বৃহস্পতিবার খাদ্য ভবনে চালের মূল্য বৃদ্ধি নিয়ে চালকল মালিক এবং চাল ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। বৈঠকে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিও ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় করেন।

বৈঠকে খাদ্যমন্ত্রী বলেন, দেশে বাম্পার ফলন হয়েছে। বর্তমানে ১৩ লাখ ৬০ হাজার মেট্রিকটন খাদ্য মজুদ রয়েছে। কোনো ঘাটতি নেই। এরপরও কেন চালের দাম বাড়ছে, আমরা তা জানি না।

তিনি বলেন, চালের বেশিভাগ ব্যবসায়ী উত্তরবঙ্গের। আমরা দুই মন্ত্রীও (বাণিজ্যমন্ত্রী ও খাদ্যমন্ত্রী) উত্তরবঙ্গের। তাই নর্থ বেঙ্গলের ব্যবসায়ীদের কাছে আমাদের দাবি, আপনারা আমাদের ইজ্জত রাখবেন।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। পর্যাপ্ত মজুদও আছে। খাদ্যে কোনো সমস্যা নেই। যদি কোনো অসৎ উদ্দেশ্য না থাকে, তাহলে চালের দাম বাড়ার কোনো কারণ নেই।

সভায় চালকল মালিকদের কেন্দ্রীয় সংগঠন বাংলাদেশ অটোমিলার অ্যান্ড হাসকিং মিল মালিক সমিতির সাধারণ সম্পাদক লায়েক আলী খান বলেন, মিলগুলোতে চালের দাম বাড়েনি। নির্বাচনের সময় কিছু কিছু জায়গায় চিকন চালের দাম বেড়েছিল। তাও সর্বোচ্চ ৫০ পয়সা।

ঢাকার বাবুবাজার-বাদামতলী আড়ৎদার সমিতির সাধারণ সম্পাদক হাজি নিজাম উদ্দিন বলেন, এখানে দেশের বড় বড় মিল মালিক ও আড়তদাররা আছেন। তারা যদি সিদ্ধান্ত নেন চালের দাম আর বাড়াবো না, তাহলে আর বাড়বে না।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]