• প্রচ্ছদ » » নতুন মন্ত্রিপরিষদ জাতির আশা-আকাক্সক্ষা পূরণ করতে পারবে


নতুন মন্ত্রিপরিষদ জাতির আশা-আকাক্সক্ষা পূরণ করতে পারবে

আমাদের নতুন সময় : 11/01/2019

কাজী আখতার হোসেন

শপথ গ্রহণের পর থেকেই নতুন মন্ত্রিসভা নিয়ে নানা আলোচনা ও লেখালেখি শুরু হয়েছে। বিশেষ করে টক শোগুলোতে নতুন মন্ত্রীদের সম্ভাব্য পারফরম্যান্স নিয়ে অবান্তর সব আলোচনা চলছে। যারা দায়িত্ব পেয়েছেন তাদের কারোরই বয়স কম নয়। তাছাড়া চেয়ারে বসার কিছুকালের মধ্যেই প্রত্যেকে দাফতরিক কাজগুলো স্বাভাবিকভাবেই আয়ত্তে নিয়ে ফেলবেন বলে আশা করি। দেশ চায় তারুণ্যের নেতৃত্ব।
মন্ত্রীরা বাসে চড়ে সাভার স্মৃতিসৌধে গিয়েছিলেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখলাম একজন মন্ত্রী বাইকে অফিসে যাচ্ছেন। এর আগে আরেকজন যাবতীয় ফুলেল শুভেচ্ছা বর্জনের ঘোষণা দিয়ে রেখেছেন। এসবই কল্যাণধর্মী প্রতিশ্রুতির সূচনা লগ্ন। আরেক প-িতকূল বলছেন, মন্ত্রীরা আমলা নির্ভর হয়ে পড়তে পারেন। এসবই বালখিল্য চিন্তাভাবনা। মন্ত্রণালয় পরিচালিত হয় সুনির্দিষ্ট নিয়ম-কানুন ও রুলস অব বিজিনেসের মাধ্যমে। কারো কারো কথায় মনে হয়, আমলারা মন্ত্রীদের মিসগাইড করার জন্য অপেক্ষা করছেন! আরেক শ্রেণি আছে, তারা ভাবেন, সিএসপি যুগের পর এখনকার সচিবদের কোয়ালিটি আশানুরূপ নয়। এটাও অনুমাননির্ভর এবং সঠিক নয়।
বিদায়ী অর্থমন্ত্রীর ভাষায় বলি, রাবিশ, রাবিশ!আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি মাননীয় প্রধানমন্ত্রী বর্তমান মন্ত্রিপরিষদ নিয়ে জাতির আশা-আকাক্সক্ষা পূরণে সক্ষম হবেন। শুভ কামনা সবার জন্য। ফেসবুক থেকে




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]