বিএনপিই শক্তিশালী বিরোধী দল হতে পারে : নাসিম

আমাদের নতুন সময় : 11/01/2019

আহমেদ জাফর : একাদশ জাতীয় সংসদ নিবার্চনে বিএনপির ভরাডুবির পরেও জনপ্রিয়তার ভিত্তিতে বিএনপি যে কয়টা সিট পেয়েছে তা নিয়েই তারা সংসদে শক্তিশালী বিরোধী দল হতে পারে বল মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিম-লির সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বঙ্গমাতা পরিষদের উদ্যোগে বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের এক আলোচনায় এ কথা বলেন তিনি।

তিনি বলেন, আওয়ামী লীগের জনপ্রিয়তার কারণেই দেশবাসী, তরুণদের ভোট, নারীর ভোট ও নতুন ভোটারা ভোট দিয়ে স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে জয়ী করেছে। ১৯৭০ সালের পর ইতিহাসের সবচেয়ে বড় জয়। এই জয় আওয়ামী লীগের তথা শেখ হাসিনার নেতৃত্বের ফল।

বিএনপিও মানুষের জনপ্রিয়তা অজর্ন করতে পারে উল্লেখ করে নাসিম বলেন, আমাদেরও ভুল আছে আপনাদেরও ভুল আছে, ভুল স্বীকার করে মানুষের কাছে যান জনগণের জনপ্রিয়তা অজর্ন করেন। স্বধীনতার, মুক্তিযুদ্ধের চেতনায় দেশের মঙ্গলে আসুন।

ঐক্যফ্রন্টের প্রসঙ্গে বলেন ‘ঐক্যফ্রন্টের বন্ধুদের অনুরোধ করবো, আপনারা সংখ্যায় যে কয় জনই হন না কেন, মাথা গরম না করে শপথ নিয়ে সংসদে আসুন। সংসদে ভূমিকা রাখুন। আপনাদের বক্তব্যও মানুষ গ্রহণ করতে পারে।

শেখ হাসিনার নেতৃত্বের উন্নয়ন তুলে ধরে তিনি বলেন, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি আজ দেশ পরিচালনার দায়িত্ব নিয়েছে। বঙ্গবন্ধু জনগণের জন্য তাঁর জীবনকে বিলিয়ে দিয়েছেন। তিনি বীরের বেশে বাংলাদেশে ফিরে এসেছিলেন এই দিনে। তার কথা প্রতিটি বাঙালি স্মরণ করে। ১০ জানুয়ারি বাঙালি জাতির জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন। ১৯৭২ সালের এই দিনে পাকিস্তানের কারাগার থেকে বাংলা মায়ের কোলে ফিরে আসেন বঙ্গবন্ধু। ইতিহাসে এই দিনটি স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

তিনি বলেন, একাত্তর সালের ডিসেম্বর মাসে আমরা বিজয় অর্জন করেছিলাম। আর জানুয়ারি মাসে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে সেই বিজয়ের পূর্ণতা পেয়েছিল। স্বাধীনতার ৪৮ বছর পরে সেই ডিসেম্বর মাসেই আমরা বিপুল বিজয় অর্জন করেছি। আজকের এই মাহেন্দ্রক্ষণে দেশের সব নাগরিককে শুভেচ্ছা জানাই। বঙ্গবন্ধুর সব অর্জনেই বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের অবদান রয়েছে। বঙ্গবন্ধুকে সব ধরনের সহায়তা করেছেন বলেই আজ আমরা বিজয় অর্জন করেছি। সম্পাদনা : নুসরাত শরমীন




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]