বুয়েটের সাবেক ৩ উপাচার্যসহ ১৯ শিক্ষকের পেনশন সুবিধা বহাল

আমাদের নতুন সময় : 11/01/2019

নূর মোহাম্মদ : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সাবেক তিন উপাচার্যসহ অবসরপ্রাপ্ত ১৯ শিক্ষকের জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী অবসরোত্তর ছুটি (পিআরএল) ও পেনশন সুবিধা বহাল রেখেছেন আপিল বিভাগ। আপিল বিভাগের আদেশের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ও বুয়েট কর্তৃপক্ষের করা রিভিউ আবেদন খারিজ করে এ আদেশ দেয়া হয়। গতকাল বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে বিভিন্ন সময় অবসরে যাওয়া বুয়েটের ১৯ শিক্ষক পিআরএল ও পেনশন সুবিধা থেকে বঞ্চিত হওয়ায় হাইকোর্টে পৃথক তিনটি রিট আবেদন করেন। সেসব রিট আবেদনের ওপর শুনানি শেষে গত বছরের ৪ ফেব্রুয়ারি হাইকোর্ট রায় দেন। রায়ের কপি পাওয়ার ৩০ দিনের মধ্যে সংশ্লিষ্ট শিক্ষকদের প্রাপ্য সুবিধা দিতে নির্দেশ দেয়া হয়।

এরপর ওই রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল করে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ও বুয়েট কর্তৃপক্ষ। তবে তা খারিজ করে দেন আপিল বিভাগ। পরে আপিল বিভাগের খারিজ আদেশ রিভিউ চেয়ে আবেদন করলে গতকাল তাও খারিজ হয়ে যায়। এরফলে ওই শিক্ষকদের অবসরোত্তর ছুটি ও পেনশন সুবিধা দিতেই হচ্ছে বলে জানিয়েছেন আইনজীবীরা। সম্পাদনা : আলমগীর




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]