রওশন এরশাদের দেখা মিলছে না

আমাদের নতুন সময় : 11/01/2019

ইউসুফ বাচ্চু : কোথাও দেখা মিলছে না জাতীয় সংসদের সাবেক বিরোধীদলীয় নেতা, জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদের। ফোন ধরছেন না, কোনো অনুষ্ঠানেও যাচ্ছেন না। মিডিয়ার সঙ্গেও কথা বলছেন না।

নানা নাটকীয়তার মধ্য দিয়ে সংসদ নির্বাচনে অংশ নেয়ার পরও জাতীয় পার্টিতে বেশ কিছু নাটকীয় ঘটনা ঘটেছে। পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বিরোধীদলীয় নেতার দায়িত্ব নেয়ার মধ্য দিয়ে সে নাটকীয়তার অবসান হলেও নাটকের মঞ্চের কোথাও দেখা যায়নি রওশনকে। এখনো দেখা যাচ্ছে না।

রওশন কোথায় আছেন, সে বিষয়ে নেতা-কর্মীদের কেউ কিছু বলতে পারছেন না। শীর্ষ পর্যায়ের নেতারাও তা এড়িয়ে যাচ্ছেন। দশম সংসদে রওশন বিরোধী দলের প্রধান থাকলেও একাদশ সংসদে সে পথ বন্ধ করে দিয়েছেন দলের চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ। এ কারণেই রওশন অনেকটা আড়ালে, এমনটাই জানা গেছে দলীয় সূত্রে।

এদিকে আওয়ামী লীগের সাথে জোটগত নির্বাচনের পরে অনেক নেতাই আশায় ছিলেন সরকারের সঙ্গে থেকে মন্ত্রিত্বের ভাগ পাবেন। কিন্তু সে আশার গুড়েবালি দিয়ে জাপা চেয়ারম্যান সংসদে বিরোধী দলের প্রধান হওয়ার জন্য স্পিকারকে চিঠি দেন এবং সর্বশেষ গত বুধবার তা গেজেট আকারে প্রকাশ পায়।

গেজেট প্রকাশের পর রওশনপন্থীদের মধ্যে চরম ক্ষোভ ও হতাশা দেখা দিয়েছে। তাদের আশা ছিলো, অন্তত শেষ মুহুর্তে হলেও রওশন এরশাদ কিছু একটা ব্যবস্থা করবেন। সে স্বপ্নও শেষ হয়ে গেলো।

এ বিষয়গুলো নিয়ে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আজম খানের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘দল তো পার্টির চেয়ারম্যানের নির্দেশে চলে। এখানে কে হতাশায় ভুগলো সেটা দেখার বিষয় না। দলকে বাঁচানো এবং গণমুখি করার উদ্দেশ্যে বিরোধী দলে থাকার সিদ্ধান্ত নিয়েছেন স্যার।’

দলের সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ কোথায় জানতে চাইলে জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন বলেন, ‘ম্যাডাম তার জায়গায় আছেন, যেখানে তার থাকার কথা। এবার দলের চেয়ারম্যান যেভাবে সিদ্ধান্ত নিয়েছেন, সেভাবেই দল চলবে। আমরা বিরোধী দলে আছি, থাকবো।’ সম্পাদনা : সালেহ্ বিপ্লব

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]