রেলের পরিবর্তন অচিরেই দৃশ্যমান হবে : নুরুল ইসলাম সুজন

আমাদের নতুন সময় : 11/01/2019

বিভুরঞ্জন সরকার : খুব দ্রুততম সময়ে রেলওয়ের পরিবর্তন সবার সামনে দৃশ্যমান হবে। যাত্রীসেবার মান উন্নয়নের জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নেয়া হবে। নবনিযুক্ত রেলপথ মন্ত্রী, বিশিষ্ট আইনজীবী নুরুল ইসলাম সুজন ১০ জানুয়ারি সকালে রেলভবনে তার দপ্তরে এক আলাপচারিতায় নিজের কর্মপরিকল্পনার কথা তুলে ধরে বলেন, শুধু কথায় নয়, কাজেই পরিবর্তন ঘটিয়ে দেখাতে চাই, আমরা এবার অন্যরকম যাত্রায় নেমেছি ।

পঞ্চগড়-২ আসন থেকে তিন বারের নির্বাচিত সংসদ সদস্য নুরুল ইসলাম সুজন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী যে আস্থা ও বিশ্বাস নিয়ে আমার ওপর দায়িত্ব ন্যস্ত করেছেন, আমি সর্বান্তকরণে চেষ্টা করবো তার বিশ্বাসের মর্যাদা রক্ষা করতে।

তিনি কিছুটা অসুস্থ। প্রচ- শীতে টানা নির্বাচনী প্রচারণা চালিয়ে গলা বসে গেছে। নির্বাচনের আগের দিন তার স্ত্রী নিউমেনিয়ায় আক্রান্ত হয়ে মৃত্যবরণ করেন। জীবনের বড় খুশির খবরটি না জেনেই চলে গেছেন দীর্ঘদিনের জীবনসঙ্গী। প্রসঙ্গ উঠতেই মন্ত্রী কিছুটা আবেগাপ্লুত হয়ে পড়েন। তিনি বলেন, কেবল দায়িত্ব পেয়েছি। এখনও সব কিছু বুঝে উঠতেও পারিনি। তবে আমি কিছু বিষয় ভাবছি। রেল নিয়ে মানুষের যে সমালোচনা, যাত্রীদের যে অভিযোগ সেগুলো দূর করা হবে অগ্রাধিকার ভিত্তিতে। ট্রেনের সময়সূচি কঠোরভাবে মেনে চলা, স্টেশনগুলোর অবস্থা উন্নত করা, টিকেটের কালোবাজারি বন্ধ করা হবে আমার স্বল্পমেয়াদের কাজ। এছাড়া মধ্য ও দীর্ঘমেয়াদি কিছু পরিকল্পনাও থাকবে।

রেলওয়ের দুর্নীতি বন্ধেও নেয়া হবে কঠোর অবস্থান। সমাজে সব ক্ষেত্রেই খারাপ মানুষ যেমন আছে, তেমনি ভালো মানুষও আছেন। আমি ভালোদের পক্ষে থেকে খারাপদের বিচ্ছিন্ন করার চেষ্টা করবো।

মন্ত্রী এলাকাবাসীর প্রতি কৃতজ্ঞতা জানান তাকে নির্বাচিত করার জন্য। তিনি সবার মন্ত্রী, সারাদেশের মন্ত্রী এটা যেমন তার মনে থাকবে, তেমনি অবহেলিত উত্তরাঞ্চলও তার মনোযোগের বাইরে থাকবে না বলে তিনি উল্লেখ করেন। রেলকে একটি লাভজনক ও সেরা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার জন্য সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের সহযোগিতা কামনা করে তিনি বলেন, আমরা সবাই মিলে একটি টিম হিসেবে কাজ করতে চাই।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]