• প্রচ্ছদ » শেষ পাতা » রোহিঙ্গাদের ভুয়া ভিসা দেয়ায় অস্ট্রেলিয়ায় বাংলাদেশ দূতাবাস কর্মকর্তা অভিযুক্ত


রোহিঙ্গাদের ভুয়া ভিসা দেয়ায় অস্ট্রেলিয়ায় বাংলাদেশ দূতাবাস কর্মকর্তা অভিযুক্ত

আমাদের নতুন সময় : 11/01/2019

তরিকুল ইসলাম : কক্সবাজার রোহিঙ্গা শিবিরে আশ্রয় নেয়া স্বজনদের সঙ্গে দেখা করার উপায় খুঁজছিলেন অস্ট্রেলিয়ায় থাকা মিয়ানমারের বেশ কয়েকজন রোহিঙ্গা নাগরিক। অর্থের বিনিময়ে ক্যানবেরায় বাংলাদেশ হাইকমিশনের এক কর্মকর্তা তাদেরকে ভিসা দিয়ে সহযোগিতা করেন। ভুয়া ভিসার কারণে ঢাকায় বিমানবন্দর থেকেই পুলিশের বাঁধায় ফিরে যেতে হয় তাদের। আর এ নিয়ে ভুক্তভোগীরা দেশটির পুলিশের কাছে অভিযোগ করেছেন।

অস্ট্রেলিয়ার ফেডারেল পুলিশ ভুয়া ভিসা দেয়ায় অভিযোগ আমলে নিয়ে তদন্তে নেমেছে বলে প্রতিবেদন প্রকাশ করেছে দেশটির অনলাইন গণমাধ্যম এসবিএস। তদন্তের স্বার্থে অভিযুক্ত ও অভিযোগকারি কারোর নাম প্রকাশ করা হয়নি। অভিযোগে বলা হয়, তাদেরকে ভ্রমণের ডকুমেন্ট ও ৩৫০ ডলার করে ওই কর্মকর্তার বাসায় পাঠিয়ে দিতে বলা হয়েছিল।

তারাও ওই কর্মকর্তার কাছে যায় এবং ভিসা পায়। বাংলাদেশী ওই কর্মকর্তা অর্থের বিনিময়ে ভিসা দিয়েছেন। এসব ভিসা ভুয়া। এভাবে তারা প্রতারণার শিকার হয়েছেন। গত মাসে এমন ভিসা নিয়ে বাংলাদেশে আসেন কমপক্ষে ২০ জন রোহিঙ্গা শরণার্থী। তাদের অনেকের আত্মীয়স্বজন কক্সবাজারে রোহিঙ্গাদের আশ্রয়কেন্দ্রে অবস্থান করছেন। অবশ্য দেশটিতে বাংলাদেশের হাইকমিশনার সফিউর রহমান জানিয়েছেন, এ ধরনের কোনো ঘটনা সম্পর্কে এখনো তিনি অবগত নন। সম্পাদনা : আবদুল অদুদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]