সিলেটে ২২৭ কোটি টাকায় নির্মিত আধুনিক কারাগারের যাত্রা শুরু

আমাদের নতুন সময় : 11/01/2019

আশরাফ রাজু : ২২৬ কোটি ৯৫ লাখ ৫১ হাজার টাকা ব্যয়ে নির্মিত সিলেটের আধুনিক কেন্দ্রীয় কারাগারের যাত্রা শুরু হচ্ছে আজ। সিলেট পুরাতন কারাগার থেকে শহরতলীর বাদাঘাটে নির্মিত কেন্দ্রীয় কারাগারে বন্দি স্থানান্তর করা হবে বলে সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মদ নাসিরুল্লাহ খান এ তথ্য নিশ্চিত করেছেন।

২০১০ সালে কারাগার স্থানান্তর প্রকল্প হাতে নেওয়া হয়। ২০১৫ সালের জুনে কাজ সম্পন্ন হবার কথা ছিল। এতে ব্যয় ধরা হয়েছিল ১৯৭ কোটি টাকা। নির্ধারিত সময়ে কারাগারের নির্মাণ কাজ সম্পন্ন না হওয়ায় ২০১৬ সালের জুন পর্যন্ত সময় বাড়ানো হয়। এরপর আরো দু’দফা সময় বৃদ্ধিতে কাজ সম্পন্ন হয়।

জানা গেছে, শহরতলীর কান্দিগাঁও ইউনিয়নের বাদাঘাটে নবনির্মিত আধুনিক ও দৃষ্টিনন্দন সিলেট কেন্দ্রীয় কারাগারে নির্মাণ করা হয়েছে ৬৪টি ভবন। এসব ভবনের মধ্যে বন্দিদের জন্য নির্মাণ করা হয় ৭টি ভবন। পুরুষদের জন্য ৪টি ও নারী বন্দিদের জন্য ৩টি ভবন। বন্দিদের জন্য রয়েছে ৪টি হাসপাতাল ও কারাগার সংশ্লিষ্টদের জন্য ১টি হাসপাতাল।

এদিকে, স্থানান্তর উপলক্ষে গতকাল শুক্রবার থেকে আগামিকাল শনিবার পর্যন্ত বন্দিদের সাথে আত্মীয়-স্বজনসহ যেকোন ব্যক্তির স্বাক্ষাতে নিষেধাজ্ঞা আরোপ করে কারাকর্তৃপক্ষ। উক্ত তারিখ ছাড়া অন্যান্য দিনের সাক্ষাৎ যথানিয়মে চলবে বলেও কারাপক্ষ থেকে বলা হয়েছে। সম্পাদনা : আদনান

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]