• প্রচ্ছদ » শেষ পাতা » ৬৫ বছরের উর্দ্ধে সকল বয়স্করা বিনামূল্যে চিকিৎসা পাবে : স্বাস্থ্যমন্ত্রী


৬৫ বছরের উর্দ্ধে সকল বয়স্করা বিনামূল্যে চিকিৎসা পাবে : স্বাস্থ্যমন্ত্রী

আমাদের নতুন সময় : 11/01/2019

স্বপ্না চক্রবর্তী : নব নিযুক্ত স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, নির্বাচনী ইশতেহার অনুযায়ী ৬৫বছরের উর্দ্ধে সকল বয়স্ক ব্যক্তির জন্য বিনামূল্যে চিকিৎসাসেবা নিশ্চিত করা হবে। তিনি বলেন, চিকিৎসার জন্য বিদেশমুখী হওয়ার প্রবণতা কমাতে কাজ করবে সরকার। শুধু তাই নয় প্রত্যেক মানুষের কাছে মানসম্মত স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে সার্বজনীন স্বাস্থ্যসেবার ব্যবস্থা করা হবে। গতকাল মঙ্গলবার ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) শহীদ মিলন হল মিলনায়তনে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া নতুন শিক্ষার্থীদের বরণ এবং শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

ঢামেক-এর অধ্যক্ষ অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী মোঃ মুরাদ হাসান, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মোঃ আসাদুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব জিএম সালেহ উদ্দিন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, ঢামেক হাসপাতালের পরিচালক ব্রি. জে. নাসির উদ্দিন।

এসময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, এসব কাজ বাস্তবায়নে শিগগিরই কাজ শুরু করবে সরকার। প্রতি বিভাগে ক্যান্সার হাসপাতাল স্থাপনের উদ্যোগ নেওয়ার পাশাপাশি প্রতিটি মেডিকেল কলেজ হাসপাতাল ও জেলা সদর হাসপাতালে ১০ শয্যা বিশিষ্ট কিডনী ইউনিট স্থাপন করা হবে। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]