নেতাদের অসংলগ্নতা ও প্রধানমন্ত্রীর জাতীয় ঐক্যের ডাক

আমাদের নতুন সময় : 27/01/2019

অজয় দাশগুপ্ত, অস্ট্রেলিয়া থেকে

২৫ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় ঐক্যের ডাক দিয়েছেন। তিনি এখন পরপর তিনবারের প্রধানমন্ত্রী। তার দায়িত্ব যেমন বেশি, এখন সবাইকে এক করে দেশ পরিচালনাও দরকার। তার এই ডাক তাই সময়োপযোগী। এদিকে সামাজিক মিডিয়ায় তোলপাড় করা খবর দেখলাম রিজভীর। তিনি নাকি হতাশ হয়ে চেয়ার ছুঁড়ে মেরেছেন। এই হতাশার কারণ দেশের কেউ বা দেশের কোনো ঘটনা নয়, সুদূর আমেরিকার পাগলা রাজা ট্রাম্প। তিনি শেখ হাসিনাকে বিজয়োত্তর অভিনন্দন জানানোয় রিজভী ক্ষিপ্ত হয়ে এমনটি করেছেন বলা হচ্ছে।
আরো আছে। সামাজিক মিডিয়া তোলপাড় করা আরেকটা ছবি মির্জা ফখরুলের। তিনি এক নেতার কলার চেপে ধরেছেন। এ ঘটনাও কেমন যেন অবিশ্বাস্য। তারপরও এটাই এখন ঘটনা। দেখেশুনে মনে হচ্ছে বিএনপির নেতাদের শরীর-মন ঠিক নেই। যা তাদের জন্য যেমন রাজনীতির জন্যও অস্বস্তির।
তাদের সঙ্গে ঐক্য হবে কী করে? তারা রাজনীতির কোনো নিয়মই মানছেন না। উল্টো মানুষ হাসাচ্ছেন। নির্বাচন ও ফলাফল নিয়ে অসুখী বিএনপি আর কী করে তাই এখন দেখার বিষয়। তারা বিদেশি প্রভু নির্ভর রাজনীতি বাদ না দিলে এমন হাল চলতেই থাকবে।
শেখ হাসিনার প্রতি আমাদের অনুরোধ তিনি যেন এসব নেতাদের অচিরে বাতিল মাল করার নীতি গ্রহণ করেন। বিএনপিরও বুঝতে হবে তাদের বদলাতে হবে। বয়সী, কথায় কথায় রেগে যাওয়া নেতাদের নিয়ে আর কতোদিন? তারা যে অতীত দেখেছেন তা এখন মৃত। এখনকার বাংলাদেশ ও তার স্পন্দন বুঝতে না পারলে কী করে রাজনীতি করবেন তারা? অথচ কাগজে-কলমে তারাই প্রধান বিরোধী দল। এর একটা উত্তর বা বিহিত না হলে রাজনীতি অচল হয়েই থেকে যাবে।
লেখক : কলামিস্ট ও বিশ^বিদ্যালয় পরীক্ষক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]