পররাষ্ট্রমন্ত্রী মোমেনকে বৃটিশ পররাষ্ট্রমন্ত্রীর শুভেচ্ছা

আমাদের নতুন সময় : 27/01/2019

তরিকুল ইসলাম : বাংলাদেশের নতুন সরকারের পররাষ্ট্রমন্ত্রী নিযুক্ত হওয়ায় ড. এ কে আব্দুল মোমেনকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে বৃটিশ পররাষ্ট্রমন্ত্রী জেরেমি হান্ট। বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে একটি গুরুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে উল্লেখ করে বৃটিশ পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, আগামী বছরগুলোতে এটিকে আরও শক্তিশালী করার জন্য তিনি বাংলাদেশের নতুন পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করতে উদগ্রীব হয়ে আছেন।
জেরেমি হান্ট বলেন, যুক্তরাজ্যে বসবাসরত পাঁচ লাখ বৃটিশ বাংলাদেশি দুই দেশের মধ্যে সেতুবন্ধন তৈরি করেছেন। বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে কৌশলগত সংলাপের পরবর্তী রাউন্ড আগামী বছর অনুষ্ঠিত হবে। দ্বিপক্ষীয় সম্পর্কের অগ্রগতি এবং দুই দেশের জনগণের পারস্পরিক সুবিধার জন্য এটি একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম ও সুযোগ।
বাংলাদেশের নতুন সরকারের পররাষ্ট্রমন্ত্রী নিযুক্ত হওয়ায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনকে অভিনন্দন জানিয়েছে যুক্তরাজ্য ও অস্ট্রিয়া। ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী জেরেমি হান্ট বলেছেন, ‘যুক্তরাজ্য ও বাংলাদেশের মধ্যে একটি গুরুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে।
এ দিকে মোমেনকে অভিনন্দন জানিয়েছেন অস্ট্রিয়ার ইউরোপ, ইমিগ্রেশন ও বৈদেশিক সম্পর্ক বিষয়ক মন্ত্রী। অভিনন্দন বার্তায় তিনি ২০১৯ সালের ফেব্রুয়ারিতে তার সম্ভাব্য বাংলাদেশ সফরের বিষয়টি উল্লেখ করেন। তিনি দুই দেশের মধ্যে সহযোগিতা আরও জোরদার করার উপায় নিয়ে আলোচনার ওপর গুরুত্বারোপ করেন। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]