সরকার উপজেলা নির্বাচনের মধ্য দিয়ে দলীয় আধিপত্য পাকাপোক্ত করতে চায় বললেন প্রিন্স

আমাদের নতুন সময় : 27/01/2019

রফিক আহমেদ : বাংলাদেশের কমিউনিস্ট পার্টি- সিপিবি’র সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেছেন, সরকার উপজেলা নির্বাচনের মধ্য দিয়ে দলীয় আধিপত্য আরও পাকাপোক্ত করতে চায়। কিন্তু জনগণকে ভোটাধিকার থেকে বঞ্চিত করে সরকার যাতে অপকৌশল বাস্তবায়ন না করতে পারে, তার জন্য আমরা জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে আছি। গতকাল দুপুরে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।
সিপিবি’র সম্পাদক বলেন, সুনির্দিষ্টভাবে উপজেলা নির্বাচনের তারিখ ঘোষিত হলে আমরা তৃণমূলের শাখা, ইউনিয়ন, উপজেলা ও জেলা কমিটির সাথে পরামর্শ করেই নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করবো। জনগণের অংশগ্রহণ ছাড়া স্থানীয় সরকার মোটেই কোন কার্যকর ভূমিকা পালন করতে পারে না। জনগণকে ভোটাধিকার থেকে বঞ্চিত করে উপজেলা পরিষদ গঠিত হলে, তা জনস্বার্থে ভূমিকা রাখতে পারবে না। তাই এ মূহুর্তের প্রধান কাজ হলো নির্বাচনে না যাওয়া নয়, জনগণের ভোটাধিকার নিশ্চিত করা। তবে এক্ষেত্রে অবশ্যই প্রধান দায়িত্ব সরকার ও নির্বাচন কমিশনের।
তিনি বলেন, গত ৩০ ডিসেম্বর দেশের নির্বাচনের ইতিহাসে এক কলঙ্গজনক অধ্যায় রচিত হয়েছে। জনগণ ভোট দিতে পারেনি। অথচ ফলাফল ঘোষিত হয়েছে। এ ধরণের কলঙ্কজনক অধ্যায়কে ধামাচাপা দেয়ার জন্য নানা ধরনের প্রচেষ্টা চলছে। এ যুদ্ধে আমাদের সংগ্রাম অব্যাহত আছে। সম্পাদনা : আবদুল অদুদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]