কুড়িগ্রামে শিক্ষকের আদেশ অমান্য করায়  ৩ ছাত্রকে বহিস্কার, অভিভাবক মহলে ক্ষোভ

আমাদের নতুন সময় : 07/02/2019

শাহনাজ পারভীন : কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার পান্থাবাড়ী বালাকান্দি দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের ৩ ছাত্রকে বহিস্কারের ঘটনায় মানববন্ধন করেছে অভিভাকরা । গতকাল বুধবার দুপুর ১২টায় বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এই কর্মসূচী থেকে অভিভাবক মহল বহিস্কারের বিষয়টির সুষ্ঠ তদন্ত ও বিচারের দাবি জানান।

জানা গেছে, শিক্ষক শামছুল আলম ১০ম শ্রেণীর ছাত্র মোবাশে^রুল সরকার মো. বাদশা ও মো. রিয়াজুল ইসলাম কে টয়লেট পরিস্কার করার আদেশ দেন । আদেশ অমান্য করায় ওই ৩ ছাত্রকে বহিস্কার করা হয়। এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করে অভিভাবকরা গতকাল মানববন্ধন করেন । এ সময় তারা বলেন, আমাদের ছেলেদেরকে স্কুলের পায়খানা পরিস্কার করার আদেশ দেন শিক্ষক শামছুল আলম। তারা আদেশ অমান্য করায় স্কুল থেকে বের করে দেওয়া হয়েছে। আমরা লিখিত অভিযোগ করেছি এবং এই ঘটনার সুষ্ঠু বিচার চাই।

অভিযুক্ত শিক্ষক শামছুল আলম বলেন, ছাত্রদের দ্বারা কোদাল আনিয়ে আমি নিজে তা পরিস্কার করেছি।  প্রধান শিক্ষক ধনেশ^র চন্দ্র বর্মন বলেন, আমি ঐ দিন বিদ্যালয় ছিলাম না। গতকাল দুপুরে বিদ্যালয়ে আসলে এক ছাত্রের মা আমাকে বিষয়টি জানান। আমি ঘটনাটির সুরাহার জন্য ম্যানেজিং কমিটিকে অবহিত করেছি। জেলা শিক্ষা অফিসার শামছুল আলম বলেন, আমি প্রধান শিক্ষককে কমিটি করে ঘটনাটি তদন্ত করার নির্দেশ দিয়েছি। বিষয়টি অত্যান্ত দু:খজনক, যথাযথ ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি। সম্পাদনা : বাহাউদ্দিন, খালিদ আহমেদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]