দেশীয় কোম্পানির ত্রুটিমুক্ত ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হলো শিশুদের

আমাদের নতুন সময় : 10/02/2019

সুমন পাইক : দেশীয় কোম্পানির মান সম্পন্ন ভিটামিন ‘এ’ ক্যাপসুল শিশুদের খাওয়ানো হয়েছে। সারা দেশে জাতীয় পুষ্টি কার্যক্রমের আওতায় এক লাখ ২০ হাজার স্থায়ী ও ২০ হাজার অস্থায়ী ক্যাম্পে গতকাল শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই ক্যাম্পেইন চলে। এতে ছয় থেকে ১১ মাস বয়সী ২৫ লাখ শিশু এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্য ছিলো। প্রায় সফলভাবেই শেষ হয়েছে ক্যাম্পেইন। তবে বিশেষ বিশেষ এলাকায় ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত এই কার্যক্রম চলমান থাকবে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক গতকাল ঢাকা শিশু হাসপাতালে এ তথ্য জানান।

এর আগে বাদ হওয়া ক্যাম্পেইনের তদন্তের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমাদের তদন্তে এখন পর্যন্ত এমন কোনো রিপোর্ট আসেনি যাতে আমরা গভীরভাবে চিন্তিত হবো। আমাদের ল্যাবে আগের ক্যাপসুলের পরীক্ষা নিরীক্ষা চলছে। পরীক্ষা শেষে আমরা পূর্ণাঙ্গ তদন্ত রিপোর্ট হাতে পেলে সেই অনুযাই ব্যাবস্থা নেবো।

উল্লেখ্য, গত ১৯ জানুয়ারি এই ক্যাম্পেইন হওয়ার কথা ছিল। কিন্তু ভিটামিন ‘এ’ ক্যাপসুলের মান নিয়ে প্রশ্ন ওঠা, ক্যাপসুলের প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার অভাব, ক্যাপসুলে ছত্রাকের বিস্তার ও শিশুদের স্বাস্থ্যঝুঁকি এই চার কারণ বিবেচনায় নিয়ে ক্যাম্পেইনটি স্থগিত করা হয়। সম্পাদনা : আনিস রহমান

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]