বিশ^ ইজতেমার ৫০ শতাংশ কাজ সম্পন

আমাদের নতুন সময় : 10/02/2019

মাসুদ আলম : টঙ্গীর তুরাগ নদীর তীরে জোরেসোরে চলছে বিশ্ব ইজতেমার প্রস্তুতি।  সারাদিন মাঠ তৈরিতে ব্যস্ত মাদ্রাসার ছাত্র ও তাবলিগ জামাতের অনুসারীরা। ইতিমধ্যে প্রায় ৫০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন বিশ্ব ইজতেমা আয়োজক কমিটি। আগামী ১৫ ফেব্রুয়ারি শুক্রবার থেকে দুই পর্বে (২দিন) শুরু হওয়া বিশ^ ইজতেমা চলবে ৪ দিনব্যাপী। এদিকে এবারের ইজতেমাকে ঘিরে থাকবে নিñিদ্র নিরাপত্তা। যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সোচ্চার থাকবে আইন শৃঙ্খলা বাহিনী।

তাবলিগ জামাত সূত্রে জানা গেছে, বিশ^ ইজতেমার প্রথম পর্ব ১৫ ও ১৬ ফেব্রুয়ারি  নেতৃত্ব দিবেন তাবলিগ জামাতের শীর্ষ মুরব্বি ও শুরা সদস্য মাওলানা যুবায়ের আহমেদ, কওমি আলেম উলামা এবং তাদের অনুসারিরা। ১৬ ফেব্রুয়ারি শনিবার দুপুরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে প্রথম পর্ব। ওই দিন রাতের মধ্যে ময়দান ত্যাগ করবেন মুসল্লিরা। দ্বিতীয় পর্ব ১৭ ফেব্রুয়ারি রোববার ফজর পর থেকে শুরু হবে। এর নেতৃত্বে থাকবে দিল্লির নেজামুদ্দিন মসজিদের আমির মাওলানা সাদ কান্ধলভীর অনুসারি তাবলিগের শুরা সদস্য সৈয়দ ওয়াসিফুল ইসলাম ও তার  অনুসারীরা। ১৮ ফেব্রুয়ারি মধ্যাহ্নের পূর্বে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে দ্বিতীয় পর্ব তথা এবারের বিশ্ব ইজতেমা শেষ পর্ব। প্রতি পর্ব ইজতেমা কার্যক্রম শেষে জিম্মাদাররা ময়দানের দায়িত্বরত প্রশাসনের কাছে বুঝিয়ে দেবেন। এত দিন বাংলাদেশের তাবলিগ সাদের মতামতের ভিত্তিতে চলতো। গত বিশ^ ইজতেমায় সাদের অংশ গ্রহনকে কেন্দ্র করে তাবলিগের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। তবে এবার তিনি ইজতেমায় আসছেন না।

তাবলিগের সাথি হুমায়ুন  বলেন, ইজতেমাকে ঘিরে চলছে সবধরনের প্রস্তুতি কাজ। স্কুল-কলেজ ও মাদ্রাসার ছাত্রসহ বিভিন্ন শ্রেণী -পেশার মানুষ স্বেচ্ছায় ময়দানের কাজ করছেন। প্যান্ডেল তৈরির কাজ ছাড়াও রাস্তা মেরামত, মাইক টানানো, টয়লেট পরিষ্কার-পরিচ্ছন্ন, ময়দানের আগাছা পরিষ্কারের কাজ প্রায় শেষ পর্যায়ে। আগামী বুধবারের মধ্যে সব কাজ সম্পন্ন হবে বলে জানান তারা। সম্পাদনা : খালিদ আহমেদ

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]