মানবাধিকার রক্ষায় উন্নত বিশ্বের তুলনায় আন্তরিক বাংলাদেশ সরকার

আমাদের নতুন সময় : 10/02/2019

ইউসুফ বাচ্চু : বিশ্বের উন্নত রাষ্ট্রের মানবাধিকারের পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশের মানবাধিকার লংজ্ঞন প্রতিরোধে সরকার যথেষ্ট আন্তরিক রয়েছে। গতকাল শনিবার সকালে রাজধানীর একটি হোটেলে ইলেকশন মনিটরিং ফোরামের নির্বাহী পরিচালক ও সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের মহাসচিব অধ্যাপক মাওলানা মোহাম্মদ আবেদ আলী এ কথা বলেন ।

তিনি বলেন, বাংলাদেশর সার্বিক উন্নয়ন, অগ্রগতি বিশ্বব্যাপী প্রসংশা কুড়িয়েছ। উন্নত রাষ্ট্র হিসেবে বাংলাদেশ দক্ষিণ এশিয়ায় রোল মডেল হবে আর এ অগ্রগতির মুল কারণ সরকারের ধারাবাহিকতা। যেখানে ফিলিস্তন, সিরিয়াসহ বিভিন্ন দেশে সমরাজ্যবাদিদের আক্রোশের শিকার সাধারণ মানুষ অথচ মানবাধিকারের ফেরীওয়ালারা সেই সব না দেখে বাংলাদেশের বিচ্ছিন্ন ঘটনা নিয়ে তাদের ঘুম হারাম হয়ে যায়।

তিনি আরো বলেন, দেশের উন্নয়ন ও অগ্রগতির স্বার্থে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। যারা উন্নয়ন চায় না তারা প্রতিনিয়ত নির্বাচনকে প্রশ্নবিদ্ধ ও মানবাধিকার লঙ্গন করতে সচেষ্ট।

নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল আব্দুর রশিদ বলেন- টিআইবি নামক প্রতিষ্ঠানটি মনগড়া রিপোর্ট দিয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করেছে। জনসম্মুখে যা হয়েছে তা নিয়ে গবেষনা করে মনগড়া রিপোর্ট হাস্যকর।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান, সাবেক উপচার্য আআমস আরেফিন সিদ্দিকী, অধ্যাপক ড. আব্দুল জব্বার খাঁন, অধ্যাপক আকতার হোসাইন। এছাড়াও ইরাক, ইরান, আফগানিস্তানসহ কয়েকটি দেশের কুটনৈতিকগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সম্পাদনা : খালিদ আহমেদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]