• প্রচ্ছদ » প্রথম পাতা » শেখ মুজিবকেও খালেদা জিয়ার মতো মিথ্যা মামলায় কারাগারে রাখা হয়েছিলো, বললেন শামসুজ্জামান দুদু


শেখ মুজিবকেও খালেদা জিয়ার মতো মিথ্যা মামলায় কারাগারে রাখা হয়েছিলো, বললেন শামসুজ্জামান দুদু

আমাদের নতুন সময় : 10/02/2019

মারুফুল আলম : বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, পাকিস্তান আমলে শেখ মুজিবুর রহমানকেও খালেদা জিয়ার মতো মিথ্যা মামলায় কারাগারে আটকে রাখা হয়েছিলো। বিএনপি বা ঐক্যফ্রন্টের লক্ষ্য ছিলো, আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করে আনা। তবে, খালেদা জিয়াকে মুক্ত করতে কার্যকর আন্দোলন গড়ে তুলতে না পারার ব্যর্থতা আমরা স্বীকার করি। শনিবার ডয়চে ভেলেকে দেয়া সাক্ষাৎকারে তিনি আরো বলেন, খালেদা জিয়ার কারাবাস দীর্ঘায়িত হলে তার রাজনৈতিক ক্যারিয়ার ক্ষতিগ্রস্ত হবে না, কিন্তু তার জীবন বিপন্নের আশঙ্কা আছে।

তিনি বলেন, বেগম জিয়াকে রাজনৈতিক কূটচালের মাধ্যমে মিথ্যা মামলায় আটক রাখা হয়েছে। এর পেছনে আইনগত কোনো বৈধতা নেই। আইনজ্ঞসহ সবাই মত দিয়েছিলেন, আইনি লড়াইয়ের মাধ্যমেই তাকে বের করে আনা সম্ভব হবে। কিন্তু কার্যকর আন্দোলনে ব্যর্থতার কারণে সেটি সম্ভব হয়নি।

তিনি আরো বলেন, নির্বাচনে অবশ্যই খালেদা জিয়া একাটি বড় ইস্যু ছিলেন। যদি সত্যিকারের ভোট হতো, তাহলে লড়াইটা হতো খালেদা জিয়া এবং শেখ হাসিনার মধ্যে। কিন্তু ভোট তো হয়ে গেছে ২৯ তারিখ রাতে, প্রশাসনের সহায়তায় ভোট ডাকাতি হয়েছে। ৩০ ডিসেম্বর কোনো ভোট হয়নি।

বিএনপির ভবিষ্যত সম্পর্কে দুদু বলেন, খালেদা জিয়া কারাগারে থাকলে বিএনপির কোনো ক্ষতি হবে না । তবে দেশের গণতন্ত্র ক্ষতিগ্রস্ত হবে। দেশের মানুষ ক্ষতিগ্রস্ত হবে এবং দেশ ক্ষতিগ্রস্ত হবে। একটি রাজনৈতিক দল আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে এগিয়ে যায় বললেন বিএনপির এই নেতা।

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]