আমাদের সবার উদ্দেশ্য রাজস্ব আহরণ বৃদ্ধি করা : অর্থমন্ত্রী

আমাদের নতুন সময় : 11/02/2019

এস এম এ কালাম : আমদানি ও রপ্তানিতে অনিয়ম ঠেকাতে সব পণ্যই এখন থেকে শতভাগ স্ক্যানিং করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। একই সঙ্গে তিনি বলেন, কিছু কিছু এলাকায় প্রত্যাশিত রাজস্ব পাওয়া যাচ্ছে না, সেসব এলাকা শনাক্ত করা হয়েছে।

গতকাল রোববার রাজধানীর শেরে বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে অর্থ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং মূল্য সংযোজন কর ও কাস্টমস সংশ্লিষ্ট সদস্য এবং কমিশনারদের সঙ্গে বৈঠক শেষে মন্ত্রী এ কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া, অর্থ সচিব আব্দুর রউফ তালুকদার প্রমুখ।

অর্থমন্ত্রী বলেন, আমরা ব্যবসায়ী বান্ধব। তাই, ব্যবসায়ীদের দেশ ও সংস্কারবান্ধব হতে হবে। আমরা কোনো ব্যবসায়ীকে কষ্ট দিতে চাইনা। তিনি বলেন, আমাদের সবার উদ্দেশ্য রাজস্ব আহরণ বৃদ্ধি করা। সবাইকে সঙ্গে নিয়ে কাজ করে কিভাবে রাজস্ব আহরণ বৃদ্ধি করা যায়, আমরা সে চেষ্টা করছি।

তিনি আরো বলেন, প্রত্যেক এলাকায় কর অফিস থাকবে। কর আহরণে অটোমেশনসহ প্রয়োজনীয় জনবল বৃদ্ধি করা হবে। সব এলাকায় প্রত্যাশিত রাজস্ব আহরণ করা হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, কর ব্যবস্থাপনা সুসংহত করা হবে। ট্যাক্স রেট না বাড়িয়ে ট্যাক্স নেট বাড়ানো হবে। ফলে কেউ ক্ষতির আশঙ্কায় পড়বেন না। মোশারফ হোসেন ভূইঁয়া বলেন, জুলাই থেকে ভ্যাট আইন কার্যকর হবে। এ জন্য ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করা হবে। সম্পাদনা : সোহেল রহমান, ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]