• প্রচ্ছদ » » প্রশাসনের দুর্বলতা এবং সাংবাদিকদের ঢিলেঢালা অবস্থানের কারণে সাগর-রুনি হত্যাকাÐের বিচার এখনো হচ্ছে না, বললেন শওকত মাহমুদ


প্রশাসনের দুর্বলতা এবং সাংবাদিকদের ঢিলেঢালা অবস্থানের কারণে সাগর-রুনি হত্যাকাÐের বিচার এখনো হচ্ছে না, বললেন শওকত মাহমুদ

আমাদের নতুন সময় : 11/02/2019

লিয়ন মীর : জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ বলেছেন, প্রশাসনের দুর্বলতা এবং সাংবাদিকদের ঢিলেঢালা অবস্থানের কারণে সাংবাদিক দম্পতি সাগর-রুনি নির্মম হত্যাকাÐের বিচার আট বছরেও হয়নি। চাঞ্চল্যকর এই হত্যাকাÐের ঘটনা এখনো উদ্ঘাটন না হওয়ার পেছনে প্রশাসনের পাশাপাশি সাংবাদিক মহলকেও দায়ী করা যায়।
এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে তিনি বলেন, আট বছরেও সাগর সরওয়ার ও মেহেরুন রুনির হত্যাকাÐের তদন্ত শেষ না হওয়া কোনোভাবেই কাম্য নয়। প্রশাসনের সদিচ্ছা থাকলে এতোদিনে এই মামলার তদন্ত শেষ হয়ে যেতো। কিন্তু আট বছরেও যেহেতু তদন্ত শেষ হয়নি তাহলে সহজেই বোঝা যায় এই মামলার তদন্ত শেষ করার ইচ্ছা নেই প্রশাসনের।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সাগর-রুনি হত্যাকাÐের বিচারের দাবিতে সাংবাদিকরা প্রথমদিকে সোচ্চার ছিলো। তখন প্রশাসনের ওপর একটা চাপ তৈরি হয়েছিলো। কিন্তু একটা পর্যায়ে সাংবাদিকরা তাদের অবস্থান থেকে সরে যায়। যার ফলে এখন আর তেমন কোনো চাপ নেই। বিচার কাজ সম্পন্ন না হওয়ার পেছনে সাংবাদিকদের এই ঢিলেঢালা অবস্থানও কম দায়ী নয়। আবার এটাকে অন্যভাবেও বলা যায় সরকারের চাপের কারণেও সাংবাদিকরা পিছু হটতে বাধ্য হয়েছে। এভাবে নির্মম হত্যাকাÐের পরে সাংবাদিকদের মধ্যে একটা ভয় কাজ করছে। তাই এই বিষয়টি নিয়ে খুব বেশি ঘাঁটাঘাঁটি করতে চাচ্ছে না সাংবাদিকরা।
তিনি আরো বলেন, এই হত্যাকাÐের সাথে সরকারের প্রভাবশালীরা জড়িত রয়েছে, সেকারণেই তদন্ত কাজ শেষ করা হচ্ছে না। সেটা না হলে তো এতোদিনে এই মামলায় জড়িতদের সাজা হয়ে যাওয়ার কথা। তবে সরকার পরিবর্তন হলে একদিন এই মামলার বিচার সম্পন্ন করা হবে বলে মনে হচ্ছে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]