• প্রচ্ছদ » প্রথম পাতা » রাজনৈতিক কারণে সৃষ্ট অনেকগুলো পৌরসভা, পুনরায় ইউনিয়ন পরিষদে ফেরত পাঠাতে হবে বলে মনে করেন ড. বদিউল আলম মজুমদার


রাজনৈতিক কারণে সৃষ্ট অনেকগুলো পৌরসভা, পুনরায় ইউনিয়ন পরিষদে ফেরত পাঠাতে হবে বলে মনে করেন ড. বদিউল আলম মজুমদার

আমাদের নতুন সময় : 11/02/2019

জুয়েল খান : সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক ড. বদিউল আলম মজুমদার বলেছেন, পৌরসভা হওয়া উচিত শহর অঞ্চলে, কিন্তু রাজনৈতিক বিবেচনায় অনেক জায়গাতে পৌরসভা করা হয়েছে। এ প্রতিবেদকের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

ড. বদিউল আলম মজুমদার বলেন, বাংলাদেশে অনেকগুলো পৌরসভা করা হয়েছে যেগুলো পৌরসভা হওয়ার যোগ্যতা রাখে না। শুধুমাত্র রাজনৈতিক বিবেচনায় দেশে এতোগুলো পৌরসভা করা হয়েছে। এর ফলে অনেক পৌরসভাই তাদের নিজস্ব কাঠামো দাঁড় করাতে পারছে না।

তিনি আরো বলেন, একটা পৌরসভা হওয়ার জন্য যেসব বৈশিষ্ট্য থাকা দরকার সেগুলো অনেক পৌরসভার নেই। এখন সময় এসেছে পৌরসভার বিষয়টি আমাদের অবশ্যই গুরুত্বের সাথে দেখতে হবে। যেসব পৌরসভার পৌরসভা হওয়ার বিবেচনায় অযোগ্য তাদের পুনরায় ইউনিয়ন পরিষদে ফেরত পাঠাতে হবে।

তিনি জানান, পৌরসভার মূল্যায়ন করে যেসব পৌরসভা শর্ত পূরণ করে না সেগুলোকে পূর্বের অবস্থায় নিয়ে যেতে হবে। এছাড়া যেসব পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা বকেয়া বেতন-ভাতা পাচ্ছেন না সরকারের উচিত হবে এদের এই দাবির বিষয়ে যথাযথ ব্যবস্থা নেয়া। উল্লেখ্য, ২৬০টি পৌরসভার কর্মকর্তা- কর্মচারীদের ২ থেকে ৬৮ মাস পর্যন্ত বেতন-ভাতা বকেয়া রয়েছে । এসব কর্মীরা প্রধানমন্ত্রীর কাছে এক হাজার দুইশো ঊনপঞ্চাশ কোটি টাকার বরাদ্দের জন্য আবেদন করেছে।। বেতন-ভাতা না পেলে স্থানীয় সরকারের এই প্রতিষ্ঠান দুর্বল হয়ে পড়বে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]