• প্রচ্ছদ » প্রথম পাতা » ১৫ ফেব্রুয়ারির মধ্যে নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করবেন ধানের শীষের প্রার্থীরা


১৫ ফেব্রুয়ারির মধ্যে নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করবেন ধানের শীষের প্রার্থীরা

আমাদের নতুন সময় : 11/02/2019

শাহানুজ্জামান টিটু : বিএনপির হাইকমান্ড নির্বাচনে ফলাফল বিপর্যয়ের কারণ অনুসন্ধান, নির্বাচনে নানা অনিয়মের তথ্য সংগ্রহ করতে বেশ কয়েকটি কমিটি গঠন করে। এসব কমিটির তৈরি প্রতিবেদন ইতিমধ্যে  সংশ্লিষ্টদের কাছে জমা দিয়েছে। প্রথম দিকে দলীয় সিদ্ধান্ত হয়, নির্বাচনী ট্রাইবুন্যালে মামলা করবেন প্রার্থীরা। পরবর্তীতে দলের হাইকমান্ড ট্রাইব্যুনালে মামলা না করার সিদ্ধান্ত নেন।  ভোটের অনিয়মের তথ্য পর্যালোচনা করে আগের সিদ্ধান্ত থেকে সরে আসে। দলের প্রার্থীদের মতামত নিয়েছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

এরপর সিদ্ধান্ত হয়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অনিয়ম ও ভোট কারচুপি’র অভিযোগ এনে ৬৪ জেলা থেকে একজন করে ধানের শীষের প্রার্থী নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করবেন। কারা মামলা করবেন তাও নির্ধারণ করে দিয়েছে বিএনপির হাইকমান্ড।

দলের সিদ্ধান্তে যেসব প্রার্থী মামলা করছেন, ভোলা থেকে মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, খুলনায় রকিবুল ইসলাম বকুল, ফরিদপুরে শামা ওবায়েদ, যশোরে অনিন্দ্য ইসলাম অমিত, পাবনায় হাবিবুর রহমান হাবিব, বরিশালের জহির উদ্দিন স্বপন, পিরোজপুরে রুহুল আমিন দুলাল, সাতক্ষীরায় হাবিবুল ইসলাম হাবিব, পটুয়াখালীতে এবিএম মোশাররফ হোসেন, মাগুরায় নিতাই রায় চৌধুরী, সিরাজগঞ্জে আমিরুল ইসলাম খান, হবিগঞ্জে জিকে গউছ, চাঁপাইনবাবগঞ্জে মো. শাহজাহান মিয়া, ঝিনাইদহে সাইফুল ইসলাম ফিরোজ, ঝালকাঠি জীবা আমিন খান, জামালপুর শাহ মো. ওয়ারেছ আলী মামুন, ময়মনসিংহে আবু ওহাব আকন্দ, নেত্রকোনা আনোয়ারুল হক, কিশোরগঞ্জ শরীফুল আলম, ঢাকা ইরফান ইবনে আমান অমি, কক্সবাজার থেকে লৎফুর রহমান কাজল মামলা করবেন। সম্পাদনা : আনিস রহমান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]