• প্রচ্ছদ » প্রথম পাতা » বিএসএমএমইউ’র ভিসি বললেন  বেলুন পাম্প মেশিন দীর্ঘদিন ধরে নষ্ট, ভাড়া দেয়ার খবর অস্বীকার


বিএসএমএমইউ’র ভিসি বললেন  বেলুন পাম্প মেশিন দীর্ঘদিন ধরে নষ্ট, ভাড়া দেয়ার খবর অস্বীকার

আমাদের নতুন সময় : 09/03/2019

ইসমাঈল ইমু : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে চিকিৎসার একটি পর্যায়ে তার হৃৎপি-কে ইন্ট্রা এরোটিক বেলুন পাম্প (আইএবিপি) সাপোর্ট দেয়ার প্রয়োজন হয়। পরে ল্যাব এইড কার্ডিয়াক হাসপাতাল থেকে আনা হয় মেশিনটি। গতকাল শুক্রবার মুঠোফোনে এসব কথা জানান বিএসএমএমইউ’র ভিসি ডা. কনক কান্তি বড়–য়া।

তিনি বলেন, বিএসএমএমইউতে দুটি বেলুন পাম্প মেশিন ২০১১ সালে আনা হয়। একটি কার্ডিয়াক এবং অন্যটি কার্ডিওলোজি বিভাগে। দীর্ঘদিন ধরে সেগুলো নষ্ট। প্রক্রিয়াগত জটিলতায় এখনো কেনা হয়নি। বহনযোগ্য হৃদরোগ বিভাগের যন্ত্রপাতি ভাড়ায় বিশ্ববিদ্যালয়ের বাইরে ব্যবহার করা হয় বলে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়েছে যা সম্পূর্ণ ভিত্তিহীন। তিনি বলেন, হাসপাতালের যন্ত্রপাতি অন্য হাসপাতালে ভাড়া দেয়া হলে আমি কি বসে থাকবো।

গত রোববার ওবায়দুল কাদেরের জন্য মেশিনটি যখন দরকার হয়, তখন হৃদরোগ বিভাগের দায়িত্বশীলদের কাছ থেকে উত্তর আসে- মেশিনটি পাওয়া যাচ্ছে না। আবার উত্তর আসে মেশিনটি নষ্ট।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক কামরুল হাসান খান বলেন, বেলুন পাম্প মেশিন কাজের সময় না পাওয়া এবং নষ্ট বেলুন পাম্প মেশিন উপযোগী করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে না জানানোর বিষয়টিকে ভারী অন্যায়। এ ঘটনার প্রথম দায় হৃদরোগ বিভাগের। প্রতিষ্ঠান প্রধানও এই দায় এড়াতে পারেন না। প্রয়োজনে তদন্ত কমিটি করে দোষীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা উচিত। সম্পাদনা : ইকবাল খান

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]