টেস্ট সিরিজ জিতলো নিউজিল্যান্ড হতাশায় ডুবে থাকলো তামিম-রিয়াদরা

আমাদের নতুন সময় : 13/03/2019

New Zealand’s Tim Southee (L) and Peter Bocock celebrate the dismissal of Bangladesh’s batsman Mohammad Mithun during day five of the second cricket Test match between New Zealand and Bangladesh at the Basin Reserve in Wellington on March 12, 2019. (Photo by Marty MELVILLE / AFP) (Photo credit should read MARTY MELVILLE/AFP/Getty Images)

এল আর বাদল : হ্যামিল্টন টেস্ট থেকে ওয়েলিংটন, হারের পর হার। নিউজিল্যান্ড সফরটা যাচ্ছেতাই বাংলাদেশের জন্য। সেই ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়ে সফর শুরু টাইগারদের। হারের বৃত্তে থেকেই নিউজিল্যান্ডে পথচলা তামিম-রিয়াদদের। তিন টেস্ট সিরিজের দুটিতেই ইনিংস ব্যবধানে হেরেছে লাল-সবুজের দেশ। ফলে এক টেস্ট হাতে রেখেই সিরিজ জিতলো নিউজিল্যান্ড। বাংলাদেশ হ্যামিল্টনে প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে হেরেছে। কিন্তু ওয়েলিংটনে দ্বিতীয় টেস্টে আরও করুণ দশা। বৃষ্টির পেটে দুটি দিন চলে যাওয়ার পর ৩ দিন হাতে নিয়ে কিউইদের সঙ্গে লড়াইয়ে নামে টাইগার সেনারা। এখানেও ইনিংস ও ১২ রানে হারতে হয়েছে ব্যাটিং ও ফিল্ডিংয়ে ধুঁকতে থাকা বাংলাদেশকে।
এক কথায় হ্যামিল্টন থেকে ওয়েলিংটন বদলায়নি কিছুই। হ্যামিল্টনে প্রথম ইনিংসে ২৩৪ করলেও ওয়েলিংটনে করেছে ২১১। যদিও হ্যামিল্টনের দ্বিতীয় ইনিংসে ছিল লড়াইয়ের ঝাঁঝ। কিন্তু ওয়েলিংটনে ২০৯ রানেই অলআউট। নিউজিল্যান্ডকে বলা হয় পেসারদের স্বর্গ। এখানে এসে খাবি খেতে হয় বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যানদের। সেখানে বাংলাদেশের অবস্থা কি হতে পারে তা আগেই অনুমেয় ছিল। তারপর মনে হচ্ছিল অন্তত বোলাররা এ পিচ থেকে সুবিধা আদায় করতে পারবেন, কিন্তু কিছুতেই কিছু হলো না। বরং যথারীতি আগুন ঝড়িয়েছে সাউদি, ওয়াগনার, বোল্টরা।
টস হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের প্রথম ইনিংসে করা ২১১ রানের জবাবে কিউইরা ৬ উইকেট হারিয়ে ৪৩২ রানে ইনিংস ঘোষণা করে। অর্থাৎ ২২১ রানের লিড নেয় প্রথম ইনিংসে। কিন্তু দ্বিতীয় ইনিংসে নেমে কিউই পেস তোপে প্রথম ইনিংসের চেয়ে দুই রান কম করে অর্থাৎ ২০৯ রান করে অলআউট হয় বাংলাদেশ। যার ফলে ইনিংস ও ১২ রানের পরাজয়। সঙ্গে সিরিজও হেরে যায়। এখন হোয়াইটওয়াশ থেকে রক্ষা পাওয়ার পালা। আগামী ১৬ মার্চ তৃতীয় ও শেষ টেস্ট শুরু হবে ক্রাইস্টার্চে। সম্পাদনা : মোহাম্মদ রকিব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]