হতাশাগ্রস্ত দলকে টেনে তুলতে ফের রিয়ালে ফিরলেন জিদান

আমাদের নতুন সময় : 13/03/2019

রাকিব উদ্দীন : স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের সময়টা খুব একটা ভালো যাচ্ছে না। পর পর দুটি এল ক্লাসিকো হেরে কোপা দেল রে এবং চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ে দলটি। রোনালদোবিহীন দলটিকে নিয়ে রিয়াল সমর্থকদের হতাশায় কাটছিলো দিনগুলো। কিন্তু সব হতাশা কাটিয়ে এবার দলকে টেনে তোলার জন্য একজন কিংবদন্তি পেয়ে উচ্ছসিত সমর্থকরা। তিনি আর কেউ নন, জিনেদিন জিদান!
গত বছরের মে মাসে একরকম অভিমান করেই দলকে বিদায় দিয়ে নির্বাসনে যান প্রাক্তন এই রিয়াল কোচ। কিন্তু এই দুর্দশার সময়ে তাকেই খুব প্রয়োজন লস ব্লাঙ্কোসদের। আর তাই দেরি না করে স্প্যানিস জায়ান্টদের পুনরায় টেনে তুলতেই জিদানের যাত্রা শুরু।
গতকাল সোমবার স্থানীয় সময় সন্ধ্যা ৬ টায় জিদান চুক্তিপত্রে স্বাক্ষর করেছেন বলে রিয়ালের ওয়েবসাইটে জানানো হয়েছে। আনুষ্ঠানিকভাবেই জিদানের ফেরার বিষয়টি নিশ্চিত করেছে তাদের অফিসিয়াল ওয়েবসাইটটি। তবে, সোলারিকেও বিশেষ শর্তে দলের সঙ্গে রাখতে চায় রিয়াল মাদ্রিদ।
দলের চরম দুর্দশায় কোচ হিসেবে রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের প্রথম পছন্দ ছিলেন জিদানই। কিন্তু ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি, জুভেন্টাস হতে শুরু করে অনেক ক্লাবের গুঞ্জনই চলছিল তার নতুন ঠিকানা হিসেবে। কিন্তু শেষ পর্যন্ত বেশ বড় চমক দিয়ে রিয়ালেই ফিরলেন জিদান।
রিয়াল মাদ্রিদের সাবেক ম্যানেজার রাফা বেনিটেজ বরখাস্ত হওয়ার পর ২০১৬ সালের জানুয়ারিতে রিয়ালে কোচের দায়িত্ব নেন জিদান। দায়িত্ব নেয়ার পর তিন মৌসুমেই ক্লাবের সফলতা ধরে রেখেছিলেন তিনি। চ্যাম্পিয়নস লিগে হ্যাটট্রিক শিরোপাসহ একবার স্প্যানিশ লা লিগা, একবার স্প্যানিশ সুপার কাপ, দুবার উয়েফা সুপার কাপ ছাড়াও দুবার ফিফা ক্লাব বিশ্বকাপ শিরোপা জিতিয়েছেন এই কোচ। তার অধীনে তিন মৌসুমে সবমিলিয়ে ১৪৯ টি ম্যাচের মধ্যে ১০৪টিতেই জয় পায় রিয়াল। অথচ রিয়ালের কোচ হওয়ার দৌড়ে সাম্প্রতিক সময়ে হোসে মরিনহোর ফিরে আসা নিয়েই গুঞ্জন ছিল বেশি। সব গুঞ্জন উড়িয়ে দিয়ে রিয়ালের কোচ হিসেবে রাজসিক প্রত্যাবর্তন হলো ফুটবলের এ মহা তারকার। সম্পাদনা : মোহাম্মদ রকিব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]