• প্রচ্ছদ » আমাদের বাংলাদেশ » ডাকসু নির্বাচনের মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ঐতিহ্য প্রকাশ করার সুযোগ এসেছিলো কিন্তু শিক্ষকরা সুযোগ কাজে লাগাতে পারেননি : প্রিন্স


ডাকসু নির্বাচনের মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ঐতিহ্য প্রকাশ করার সুযোগ এসেছিলো কিন্তু শিক্ষকরা সুযোগ কাজে লাগাতে পারেননি : প্রিন্স

আমাদের নতুন সময় : 14/03/2019

লিয়ন মীর : বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেছেন, ডাকসু র্নিবাচনের মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং শিক্ষক সমাজের ঐতিহ্য প্রকাশের একটা সুযোগ এসেছিলো কিন্তু শিক্ষকরা সেই সুযোগ কাজে লাগাতে পারেননি। শিক্ষরা  ব্যর্থ হয়েছেন। এই ব্যর্থতার লজ্জা শুধু ঢাকা বিশ্ববিদ্যালয়ের নয়, গোটা বাংলাদেশের লজ্জা।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে একটা রাজনৈতিক অধিকারহীনতা ছিলো এর মধ্যে আবার অরাজনৈতিক ব্যক্তিবর্গ সামনে চলে এলো ডাকসু নির্বাচনের মধ্য দিয়ে। অরাজনৈতিক ব্যক্তিদের মধ্যে কোনো রাজনৈতিক ভিশন থাকে না এবং দৃঢ়চেতা অবস্থান থাকে না। তাদের মধ্যে এক ধরনের সুবিধাবাদসহ ভোগ-বিলাসের নানা প্রবণতা দেখা দেয়।

তিনি আরো বলেন, ডাকসু নির্বাচনে রাজনৈতিক ব্যক্তিবর্গের ব্যর্থতা প্রমাণ পেয়েছে। এই ব্যর্থতার দায় আমাদের সকলের নিতে হবে। ডাকসুতে অরাজনৈতিক সংগঠনের জয় মানে রাজনীতির পরাজয়। এভাবে চলতে থাকলে দেশে রাজনৈতিক নেতৃত্বের শূন্যতা তৈরি হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ডাকসু নির্বাচনের মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় তার ঐতিহ্য হারিয়েছে। সেইসাথে ডাকসুর গৌরবোজ্জ্বল ইতিহাস ম্লান হয়েছে। আমি আশা করবো, এই মার্চ মাসের মধ্যে আবার নির্বাচন দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় তার ঐতিহ্য ধরে রাখার চেষ্টা করবে এবং শিক্ষকরা তাদের মর্যাদার জায়গা তৈরি করবে। কিন্তু শিক্ষকরা যদি পুনরায় নির্বাচনের ব্যবস্থা গ্রহণ না করেন তাহলে ঢাকা বিশ্ববিদ্যালয়, ডাকসু এবং শিক্ষকরা বড় রকমের প্রশ্নের জায়গায় রয়ে যাবে।

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]