পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার ৩ শিক্ষার্থী নেতৃত্ব দেবেন ডাকসুর

আমাদের নতুন সময় : 14/03/2019

কামরুল হাসান : পটুয়াখালী জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া পায়রা নদীর কোল ঘেঁষে গড়ে ওঠে মির্জাগঞ্জ উপজেলা। এই উপজেলার তিন শিক্ষার্থী এবার নেতৃত্ব দিচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদে। সম্প্রতি অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে জয় পেয়েছেন এই তিনজন। তারা হচ্ছেনÑ মোহাম্মদ আরিফ ইবনে আলী (বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক, ডাকসু), মোহাম্মদ মাহমুদুল হাসান (সদস্য, ডাকসু) ও ফাতিমা তাহসিন (সহ-সাধারন সম্পাদক, শামসুন নাহার হল সংসদ)।
মোহাম্মদ আরিফ ইবনে আলী বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের বিগত কমিটির সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইটি সোসাইটির সাবেক সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্যপ্রযুক্তি আন্দোলনের অন্যতম কর্মী। ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রযুক্তি আন্দোলনের অগ্রভাগের এ নেতা ছাত্রলীগ-সম্মিলিত শিক্ষার্থী সংসদ প্যানেলের ব্যানারে নির্বাচন করে। সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়কে প্রযুক্তি নির্ভর করতে আস্থা রেখে এই নেতাকে ‘বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক’ হিসেবে বিপুল ভোটে নির্বাচিত করে।
মোহাম্মদ মাহমুদুল হাসান ঢাকা বিশ্বাবদ্যালয় শাখা ছাত্রলীগের গত কমিটির সহসভাপতি ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের ১৯টি সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনে কাজ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী এ ছাত্র। সাধারণ শিক্ষার্থীদের সাথে সম্পৃক্ত থেকে তাদের তাদের আস্থার জায়গা অর্জন করে ডাকসু নির্বাচনে ব্যাপক ভোট পেয়ে সদস্য নির্বাচিত হয়েছেন। হাজী মোহাম্মদ মুহসিন হলের আবাসিক ছাত্র মাহমুদ ছাত্রলীগ-সম্মিলিত শিক্ষার্থী সংসদ প্যানেল থেকে লড়েছিলেন।
ফাতিমা তাহসিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চতুর্থ বর্ষের ছাত্রী। শামসুন নাহার হলের আবাসিক এ শিক্ষার্থীর ওপর আস্থা রেখে হলের সাধারণ ছাত্রীরা ডাকসু নির্বাচনে সহ-সাধারণ সম্পাদক হিসেবে বিজয়ী করেছে তাকে। স্বতন্ত্র প্যানেল থেকে লড়েছে সে। সম্পাদনা : আলমগীর




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]