নেতা হওয়ার অসুস্থ প্রতিযোগিতা তৈরি হয়েছে, বললেন শ ম রেজাউল করিম

আমাদের নতুন সময় : 15/03/2019

ইউসুফ বাচ্চু : বর্তমানে নেতা হওয়ার প্রতিয়োগিতা নেমেছে মানুষ মন্তব্য করে গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, প্রতিনিয়ত মানুষ মন্ত্রী হওয়া, এমপি বা কোন কোম্পানির মালিক হওয়া অথবা হঠাৎ করে বড় একটি পোস্ট পাওয়ার প্রতিয়োগিতা তৈরি হয়ছে।

গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে সম্প্রীতি বাংলাদেশ আয়োজিত ‘বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণই মুক্তিয়ুদ্ধের নির্দেশনা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব মন্তব্য করেন।

রেজাউল করিম বলেন, ইতিহাস কখনো রচনা করা য়ায় না, ঘটে যাওয়া ঘটনা ইতিহাস। যে সকল ভাষণ গুলোর সঙ্গে ৭ মার্চের ভাষণের কম্পেয়ার করা হয়ছে, ওই সমস্ত ভাষণের অবস্থান এবং বিদ্যমান পরিস্থিতি সেটা আমাদের অবস্থা থেকে সম্পূর্ণরুূপে আলাদা ছিল। যে অল্প সময়ের মধ্যে বঙ্গবন্ধু ভাষণ রেখেছেন, সেখানে সকল কিছু বিদ্যমান ছিল। এই ভাষণে এমন কোন বিষয় ছিল না, যা কোন ভাবে এড়িয়ে গেছেন তিনি। আর এজন্য বলা হয় এটা বিশ্বের বিস্ময়। বঙ্গবন্ধুর ভাষণ শুধু মুক্তিযুদ্ধের নির্দেশনায় সীমাবদ্ধ নয়। আমার কাছে মনে হয় বাঙালি জাতির ইতিহাসের পথ চলা, সবটুকু এর ভিতরে ছিল।

মন্ত্রী বলেন, আমি আমার ধর্মীয় বিশ্বাস থেকে মনে করি বাঙালী জাতির নির্যাতনের ইতিহাস অনেক দীর্ঘ। হয়তো মহান রাব্বুল আলামীন মনে করেছেন এখানে একজন মহামানব পাঠানো দরকার। সেজন্য শেখ মুজিব রূপী একজন মহামানব পাঠিয়েছে। কিন্তু তাকে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশকে অনেক পিছনে নিয়ে যাওয়া হয়েছে। সেখান থেকে উত্তোলনের জন্য শেখ হাসিনাকে ২১ বছর লড়াই করতে হয়েছে। এই ২১ বছরের ভেতরে তাকে ১৯ বার মৃত্যুর মুখোমুখি হতে হয়েছে।

 

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন সম্প্রীতি বাংলাদেশের আহ্বায়ক পীয়ূষ বন্দ্যোপাধ্যায়, ডক্টর মামুন-আল-মাহতাব স্বপ্নীল, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য় অধ্যাপক কামরুল হাসান খান প্রমুখ। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]