• প্রচ্ছদ » প্রথম পাতা » পুনর্নির্বাচনের দাবিতে মাঠে নামবে সাবেক ডাকসু ভিপি, জিএসসহ অন্য ছাত্রনেতারা, বললেন দুদু


পুনর্নির্বাচনের দাবিতে মাঠে নামবে সাবেক ডাকসু ভিপি, জিএসসহ অন্য ছাত্রনেতারা, বললেন দুদু

আমাদের নতুন সময় : 15/03/2019

শিমুল মাহমুদ : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অনশনরত শিক্ষার্থীদের প্রতি নিজের সমর্থন ব্যক্ত করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। একই সঙ্গে ঢাবি কর্তৃপক্ষকে পুনরায় ডাকসু নির্বাচনের দাবি মেনে নেয়ার আহ্বান জানিয়েছেন।
গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক প্রতিবাদ সভায় তিনি এ আহ্বান জানান। জাতীয়তাবাদী নবীন দল নামের একটি সংগঠন এই আলোচনা সভার আয়োজন করে।
ঢাবি কর্তৃপক্ষের উদ্দেশে দুদু বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় আমাদের স্বপ্নের জায়গা। এখানে আপনারা যা ইচ্ছা তাই করবেন, তা আমরা মেনে নেব না। শিক্ষার্থীরা যে দাবি করছে তা মেনে নিন। এ নির্বাচন সুষ্ঠু হয়নি। এমন কোনো সংগঠন নেই, যারা এ নির্বাচন বাতিলের কথা বলেনি। যদি নির্বাচন বাতিল না করেন, প্রয়োজনে সাবেক ডাকসু ভিপি, জিএসসহ অন্য ছাত্রনেতারা মাঠে নামবে। বিশ্ববিদ্যালয় থেকে লং মার্চ করবে।
তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেয়েরা বস্তা বস্তা ভোট নিয়ে এসে গণমাধ্যমকে দেখালো। এ ডাকসু নির্বাচন যদি সুষ্ঠু নির্বাচন হয়, তাহলে বাংলাদেশ সত্য বলতে আর কিছু নেই। আমি মনে করি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার লজ্জা থাকলে তিনি পদত্যাগ করতেন।
নেতাকর্মীদের উদ্দেশ করে তিনি বলেন, হাইকোর্ট, সুপ্রিম কোর্টের দিকে তাকিয়ে কোনো লাভ হবে না। দেশের স্বাধীনতায় লড়াই ও রক্ত দিতে হয়েছে। বঙ্গবন্ধুকে পাকিস্তান আমলে জেল থেকে মুক্ত করা হয়েছে লড়াই ও রক্তের মাধ্যমে। লড়াই ও রক্ত দিয়েই বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। এটা যদি আপনি মাথায় না নিতে পারেন তাহলে ভুল হয়ে যাবে।
আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ুন আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী প্রমুখ। সম্পাদনা : আলমগীর




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]