ভুয়া দুদক কর্মকর্তা থেকে সাবধান, বলেছে দুদক

আমাদের নতুন সময় : 15/03/2019

তরিকুল সুমন : দুর্নীতি দমন কমিশন (দুদক) কর্মকর্তা পরিচয়ে টেলিফোন বা ব্যক্তিগতভাবে যোগাযোগের মাধ্যমে এবং বিভিন্ন কৌশলে অর্থ হাতিয়ে নেয়াসহ প্রতারণার অভিযোগে সর্ব সাধারণকে সতর্ক হওয়ার আহবান জানিয়েছে দুদক।

একইসঙ্গে দুদক পরিচয়ে প্রতারণা থেকে প্রতিকার পেতে তাৎক্ষণিকভাবে দুদকের পরিচালক (গোয়েন্দা) মীর মো. জয়নুল আবেদীন শিবলী (মোবাইল ০১৭১১-৬৪৪৬৭৫) অথবা উপপরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য্যের (মোবাইল নং-০১৭১৬-৪৬৩২৭৬) সঙ্গে যোগাযোগ করার অনুরোধ জানিয়েছে সংস্থাটি।

এ বিষয়ে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য জানান, কমিশনের নিজস্ব গোয়েন্দা উৎসসহ বিভিন্ন উৎস হতে কমিশন জানতে পেরেছে, দুর্নীতি দমন কমিশনের কর্মকর্তা এমনকি কোনো কোনো ক্ষেত্রে কমিশনের ঊর্ধ্বতন কর্তৃৃপক্ষের নাম ব্যবহার করে দেশে-বিদেশে একাধিক প্রতারক বা প্রতারকচক্র কমিশনের মামলা অথবা কমিশনের কাল্পনিক মামলা অথবা কাল্পনিক অভিযোগ থেকে অব্যাহতি অথবা অভিযুক্ত করা হচ্ছে জানিয়ে টেলিফোনের মাধ্যমে অনৈতিক অর্থ দাবি করছে। তাই কমিশন এ জাতীয় কর্মকা- বন্ধে বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করেছে।

গত ফেব্রুয়ারিতে দুইটি প্রতারণার ঘটানা, জানুয়ারিতে একটিসহ গত বছর নভেম্বরে প্রতারণা সংক্রান্ত ঘটনায় কয়েক জনকে গ্রেফতার ও মামলা দায়ের করে দুদক। এরই প্রেক্ষিতে সংশ্লিষ্টদের সচেতন হওয়ার পরামর্শ দিয়েছে কর্তৃপক্ষ। দুদক আরো জানায়, কমিশনের আইন অনুসারে কোনো একক ব্যক্তির অভিপ্রায় অনুসারে অভিযোগ থেকে অব্যাহতি পাওয়ার যেমন কোনো সুযোগ নেই, তেমনি অভিযুক্ত হওয়ারও কোনো সুযোগ নেই। এছাড়া কমিশনের কর্মকর্তাদের অভিযোগের অনুসন্ধান ও তদন্ত বিষয়ে শুধু পত্রের মাধ্যমেই যোগাযোগের নির্দেশনা রয়েছে, টেলিফোন বা মোবাইল ফোনের মাধ্যমে নয়। এ প্রেক্ষাপটে যদি কোনো ব্যক্তি কমিশনের কর্মকর্তা কিংবা কমিশনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নাম ব্যবহার করে টেলিফোন করে বা ব্যক্তিগতভাবে নিজেকে কমিশনের কর্মকর্তা বা তাদের স্বজন পরিচয় দিয়ে অনৈতিক কোনো বিষয়ে তদবির করে তাহলে উল্লেখিত মোবাইল ফোন নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে। সম্পাদনা : ওমর ফারুক

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]