• প্রচ্ছদ » প্রথম পাতা » শিক্ষার্থীরা পুনর্নির্বাচনের দাবিতে অনড়, আরও পাঁচ শিক্ষার্থী রোকেয়া হল ফটকে অনশনে


শিক্ষার্থীরা পুনর্নির্বাচনের দাবিতে অনড়, আরও পাঁচ শিক্ষার্থী রোকেয়া হল ফটকে অনশনে

আমাদের নতুন সময় : 15/03/2019

রিয়াজ হোসেন : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসু এবং হল সংসদের নির্বাচনের ফল বাতিল করে পুনর্নির্বাচনের দাবিতে রাজু ভাস্কর্যের আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা। একই দাবিতে রোকেয়া হলের ফটকে অনশনে বসেছেন আরও পাঁচ শিক্ষার্থী।
নতুন করে ভোটের দাবিতে মঙ্গলবার থেকে বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় রাজু ভাস্কর্যের পাদদেশে এর আগে অনশন শুরু করেন সাত শিক্ষার্থী। গত বুধবার তাদের একজন অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে পাঠানো হয়।
অনশনরত মিম আরাফাত মানব বলেন, আমাদের শরীরে যতোক্ষণ শক্তি আছে ততোক্ষণ অনশন চলবে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এখনও আমাদের সাথে কোনো যোগাযোগ করেনি। এমনকি হাসপাতালে অসুস্থ অনিন্দ্যকে কেউ দেখতেও যায়নি।
এদিকে মিথ্যা মামলা প্রত্যাহার ও রোকেয়া হল সংসদ নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচন এবং হল প্রাধ্যক্ষের পদত্যাগসহ চার দফা দাবিতে আরও পাঁচ শিক্ষার্থী গতকাল রাত ৯টার দিকে রোকেয়া হলের ফটকে অনশনে বসেন।
অনশনে বসা শিক্ষার্থীরা হলেন ইসলামিক স্টাডিজ বিভাগের রাফিয়া সুলতানা, উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের সায়েদা আফরিন, একই বিভাগের জয়ন্তী রেজা, দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের শ্রবণা শফিক দীপ্তি ও ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের প্রমী খীশা। শিক্ষার্থীরা গণমাধ্যমকে বলেন, আমরা গতকাল থেকে অনশনে বসেছি। কিন্তু, প্রভোস্ট ম্যাম, প্রক্টর স্যার আসেননি। গতকাল থেকে হলের প্রভোস্টকে খুঁজে পাওয়া যাচ্ছে না। মামলা প্রত্যাহার ও প্রভোস্ট ম্যাম পদত্যাগ না করা পর্যন্ত আমরা অনশনে থাকবো।
প্রমী খিসা বলেন, চারটি দাবিতে আমরা সুশৃঙ্খলভাবে অনশন করছিলাম। গতকাল বুধবার রাতে গোলাম রাব্বানী তার নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে এখানে এসে আমাদের হেনস্থা করে। এ ছাড়া আমাদের চিহ্নিত করে স্থায়ীভাবে বহিষ্কারের হুমকি দেন তিনি।
গতকাল অনশনরত শিক্ষার্থীদের সাথে একাত্বতা প্রকাশ করে ডাকসু ভিপি নুরুল হক নুর বলেন, রোকেয়া হলের নির্বাচনে প্রকাশ্যে কারচুপি ও অনিয়ম হয়েছে। রোকেয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. জিনাত হুদার পদত্যাগ করার দাবি করছি। প্রভোস্ট হিসেবে থাকার নৈতিক অধিকার তার নেই।
অনশনরত শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানী বলেন হাউজ টিউটররা ছিলেন, প্রক্টরিয়াল টিমের সদস্যরা গিয়েছিলেন। তাদেরকে (অনশনকারী) আলোচনার জন্য আমরা ডেকেছিলাম, কিন্তু তারা আসেনি।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]