পিটারসনকে সাকিবের কথা স্মরণ করিয়ে দিলেন স্মিথ

আমাদের নতুন সময় : 10/04/2019

শিউলী আক্তার : আন্তর্জাতিক ক্রিকেটকে অনেক আগেই বিদায় জানিয়েছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক কেভিন পিটারসন। খেলা ছাড়লেও ক্রিকেট থেকে দূরে সরে যাননি, বরং ক্রিকেটের সঙ্গে অন্যভাবে নিজেকে জড়িয়ে রেখেছেন। বিভিন্ন টুর্নামেন্টে ধারাভাষ্য দেওয়ার পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারেও বেশ নিয়মিত। সম্প্রতি টুইটারে এক বিষয়ে মেতে উঠেন পিটারসেন ও দ.আফ্রিকার গ্রায়েম স্মিথ। স্মিথ কেপির টুইটারে রিটুইট করে বলেন, সাকিবসহ বিশ্বের বাঁ-হাতি স্পিনারদের কারণেই ক্যারিয়ার শেষ হয়েছে পিটারসেনের।
ঘটনার সূত্রপাত হয় অনুপম সিং নামে এক ক্রিকেট ভক্তের টুইট থেকে। সেখানে তিনি ২০০৯ সালে অস্ট্রেলিয়া এবং দ.আফ্রিকার মধ্যকার সিডনি টেস্টের কথা উল্লেখ করেন। ওই টেস্টে হাতে চোট পাওয়া সত্ত্বেও দলকে পরাজয় থেকে বাঁচাতে ভাঙা হাত নিয়েই ব্যাটিং করেন স্মিথ। তার সেই ইনিংসের প্রশংসা করে স্মিথকে ধন্যবাদ জানান অনুপম।
আর সেই মুহূর্তের ঘটনা নিয়ে ঠাট্টা করার জন্যই স্মিথকে রিটুইট করেন কেপি। পিটারসেন লেখেন, ‘সেই মুহূর্তের ঘটনাটি দেখে আমি নিজেও অবাক হয়েছিলাম। আর সেই অদ্ভূত ব্যাটিংয়ের কারণেই স্মিথের ক্রিকেট ক্যারিয়ার শেষ হয়ে যায়।’
ফিরতি টুইটে পিটারসেনের বাঁ-হাতি স্পিন খেলার দুর্বলতার কথা উল্লেখ করেন স্মিথ। সেখানে সাকিব, ভেট্টরি, যুবরাজ এবং জাদেজার কথা উল্লেখ করেন স্মিথ।
প্রসঙ্গত, ২০১০ সালের মার্চে বাংলাদেশ সফরে এসে সাকিব আল হাসানের স্পিনে কাবু হয়ে চট্টগ্রামে ৩২ ও ঢাকা টেস্টে ৪৫ রানে আউট হন পিটারসেন। এছাড়া বাংলাদেশের বিপক্ষে টেস্টে ৭ ইনিংসে নেমে ৫ বার আউট হন পিটারসন। যার মধ্যে ৪ বারই সাকিব আউট করেন।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]