সারাদেশে ভূমি সেবা সপ্তাহ পালিত

আমাদের নতুন সময় : 11/04/2019

আজাদুল ইসলাম : “রাখবো নিস্কন্টক জমি-বাড়ি, করবো সবাই ই-নাম জারি” এই ¯েøাগানে গতকাল বুধবার সারাদেশে ভ‚মি সেবা সপ্তাহ ২০১৯ শুরু হয়েছে। প্রতিনিধিদের পাঠানো সংবাদ- নেত্রকোনা থেকে দিলওয়ার খান জানান, ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে ভ‚মি ব্যবস্থাপনা,  দক্ষতা বৃদ্ধি ও গতিশীলতা আনয়নের জন্যে গতকাল বুধবার র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে জেলা প্রশাসক মইনউল ইসলাম বলেন, ভ‚মির মালিকদের সচেতন হতে হবে। ই-নামজারী মাধ্যমে ভ‚মির ব্যবস্থাপনা উন্নয়ন করা সম্ভব। অনলাইনের মাধ্যমে ভ‚মি সেবা দেওয়া হচ্ছে জানান তিনি। এসময় অন্যান্যে মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আরিফুল ইসলাম, সহকারী কমিশনার (সদর) মো. বুলবুল আহমেদ তালুকদার, সদর সাব রেজিষ্টার জুয়েল ইসলাম প্রমুখ।

মানিকগঞ্জ প্রতিনিধি সোহেল হোসাইন জানান, ভ‚মি সেবা সপ্তাহ উপলক্ষে গতকাল সকালে মানিকগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বর্ণাঢ্য এক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বাসস্ট্যান্ড সড়ক ঘুরে শহীদ স্মৃতিস্তম্ভ চত্ত¡রে এসে শেষ হয়। সেখানে সেবা সপ্তাহ উপলক্ষে স্থাপিত স্টল থেকে জমি-জমার ই-নাম জারি, খাজনা গ্রহণসহ নানা পরামর্শ সেবা প্রদান শুরু করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এসএম ফেরদৌস, পৌর মেয়র গাজী কামরুল হুদা সেলিম প্রমুখ।

চাপাইনবাবগঞ্জ থেকে ইমরান আলী জানান, ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে জেলার শিবগঞ্জ উপজেলায় বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা ভূমি অফিসের আয়োজনে সহকারী কমিশনার (ভূমি) মো. বরমান হোসেনের নেতৃত্বে উপজেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা ভূমি অফিসে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভা হয়।  আলোচনা সভায় ভূমি সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

নাটোর থেকে ইসাহাক আলী জানান, দিনটিকে ঘিরে ভ‚মি সেবা সপ্তাহ ও ভ‚মি উন্নয়ন কর মেলার উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল সকাল সাড়ে ১০টার দিকে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক মো. শাহরিয়াজের নেতৃত্বে শহরের মাদ্রাসা মোড় থেকে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রায় এ সময় পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন উপস্থিত ছিলেন।  নকলা থেকে জাহাঙ্গীর হোসেন জানান, শেরপুরের নকলায় ভ‚মি সেবা সপ্তাহ উপলক্ষে র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকালে উপজেলা ভ‚মি অফিসের আয়োজনে উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে র‌্যালীটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে।  র‌্যালীতে ইউএনও জাহিদুর রহমান, সহকারি কমিশনার (ভ‚মি) তাহমিনা তারিন প্রমুখ অংশ নেন।

বিশ্বনাথ থেকে পাভেল সামাদ জানান, সিলেটের বিশ্বনাথে ভূমি সেবা সপ্তাহ  উপলক্ষে র‌্যালি অনুষ্ঠিত হয়। গতকাল সকালে উপজেলার বিআরডিবি মিলনায়তনের সামন থেকে র‌্যালী বের হয়ে উপজেলা সদরের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) ফাতেমা-তুজ-জোহরার সভাপতিত্বে র‌্যালী ও ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ফিতা কেটে ভূমি সেবা ক্যাম্পের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদার।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]