নুসরাত হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানালো বিভিন্ন সংগঠন

আমাদের নতুন সময় : 13/04/2019

ইউসুফ বাচ্চু : ফেনীর সোনাগাজীতে মাদ্রাসা শিক্ষার্থী নুসরাত জাহান রাফির হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছে বিভিন্ন সংগঠনের নেতারা।
শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বিভিন্ন ব্যানারে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে এ দাবি জানায় বেশ কয়েকটি সংগঠন।
বক্তারা বলেন, ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার মেধাবী ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলায় আসামিদের দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে বিচার করতে হবে। এ ব্যাপারে সরকারকে উদ্যোগ নিতে হবে, যাতে কোনো শিক্ষকদের দ্বারা যৌন নির্যাতন না হয়।
তারা বলেন, মৃত্যু হওয়ার পরে প্রতিবাদ নয়, নির্যাতনের সঙ্গে সঙ্গে সবাইকে প্রতিবাদ করতে হতো। আইনশৃঙ্খলা বাহিনীর এ বিষয়ে আরো সর্তক হতে হবে। প্রশাসনের কাছে আমাদের অনুরোধ প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানের একটি লিস্ট তৈরি করতে হবে। সেই সঙ্গে ওসব প্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রীদের অভিমত গ্রহণ করতে হবে, যাতে আর কোনো শিক্ষার্থীকে মৃত্যুবরণ করতে না হয়। ধর্ষক শুধু একজন ব্যক্তিমাত্র, সে কোনো বিশেষ সমাজের মানুষ হতে পারে না। কোনো ধর্ষক এ বাংলার মাটিতে জায়গা পাবে না।
বক্তারা আরও বলেন, ধর্ষক যত বড় ক্ষমতাধর হোক না কেন, আইনের ঊর্ধ্বে কেউ নয়। আর কোনো নুসরাতকে যৌন নির্যাতনের মাধ্যমে যেনো জীবন দিতে না হয়। সেই বিষয়ে সরকারের হস্তক্ষেপ চান তারা।

সংগঠনগুলোর মধ্যে রয়েছে, নিরাপদ বাংলাদেশ চাই, নিরাপদ নোয়াখালী চাই, বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, মুসলিম সাপোর্ট বাংলাদেশ। সম্পাদনা : কাজী নুসরাত




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]