লোকসভা নির্বাচনের প্রথম ধাপে সর্বাধিক ভোট ত্রিপুরা ও পশ্চিমবঙ্গে

আমাদের নতুন সময় : 13/04/2019

আসিফুজ্জামান পৃথিল : লোকসভা নির্বাচনের প্রচারণার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর চেয়ে ২৫ হাজার কিলোমিটার বেশি পথ অতিক্রম করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। ৯ এপ্রিল পর্যন্ত করা নির্বাচনী সফরে এই পথ অতিক্রম করেছেন দুজনে। রাহুল সফর করেছেন ৬৬ হাজার ৮৪৪ কিলোমিটার পথ, মোদীর সফর ৪১ হাজার ৫৮৭ কিলোমিটার। এদিকে লোকসভা নির্বাচনের প্রথম ধাপে বৃহস্পতিবার সর্বাধিক ভোট পড়েছে বাংলাদেশের প্রতিবেশী দুই রাজ্য, ত্রিপুরা ও পশ্চিমবঙ্গে। ইয়ন, এএনআই, এনডিটিভি।
বৃহস্পতিবার প্রথম ধাপে ১৮টি রাজ্য ও দুই কেন্দ্রশাষিত এলাকার ৯১টি আসনে মোট ১৪ কোটি ভোটার ছিলেন। প্রথম ধাপে অংশ নেন ১ হাজার ২৭৯জন প্রার্থী। সবচেয়ে বেশি ভোটার উপস্থিতি ছিলো উত্তর-পূর্বাঞ্চলীয় ত্রিপুরা রাজ্যে। রাজ্যটিতে ৮১.৮ শতাংশ ভোটার উপস্থিত ছিলেন। এরপরেই রয়েছে পশ্চিমবঙ্গের দুই আসন। এই দুই আসনে ভোট পড়েছে ৮১ শতাংশ। মেঘালয়ে ভোট পড়েছে ৬৭.১৬ শতাংশ, অরুণাচলে ৬৬ শতাংশ, বিহারে ৫৩.০৬ শতাংশ, মনিপুরে ৭৮.২ শতাংশ, নাগাল্যঅন্ডে ৭৮.৬ শতাংশ, উড়িগ্যায় ৬৬ শতাংশ, মিজোরামে ৬১.২৯ শতাংশ, আসামে ৬৮ শতাংশ, ছত্তিসগড়ে ৪৫ শতাংশ, লাক্ষাদ্বীপে ৬৬ শতাংশ, সিকিমে ৭৪ শতাংশ, উত্তরাখন্ডে ৫৭ শতাংশ ভোট পড়েছে।
আবারও বিরোধীদলগুলোকে একসঙ্গে আক্রমণ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেছেন বিরোধীদলগুলো আতঙ্কগ্রস্থ। কারণ তিনি আবারও ক্ষমতায় আসতে যাচ্ছেন। বিহারের এক জনসভায় মোদী বলেছেন, বিরোধীদল স্বশস্ত্র বাহিনীর ক্ষমতা কেড়ে নিতে চায়। তার অভিযোগ তিনি ক্ষমতায় এলে কংগ্রেস সহ অন্যদের ‘দুর্নীতির দোকান’ চলে না। তাই তারা তাকে আটকাতে চায়।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]