এপ্রিলের শেষে দেশে ফিরতে পারেন ওবায়দুল কাদের জিএম কাদেরের সাক্ষাৎ

আমাদের নতুন সময় : 16/04/2019

সমীরণ রায়, ইউসুফ বাচ্চু : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সিঙ্গাপুরের চিকিৎসার পর এপ্রিলের শেষদিকে দেশে ফিরতে পারেন। তিনি সিংগাপুরে ভাড়া বাসার আশেপাশে ও পার্কে নিয়মিত হাঁটাচলা করছেন।
গতকাল সোমবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রণালয়ের উপ-প্রধান তথ্যকর্তা আবু নাছের বলেন, তিনি (ওবায়দুল কাদের) এখন ভালো আছেন। তবে ডাক্তাররা যেদিন বলবেন তিনি সেদিনই দেশে ফিরবেন।
এর আগে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ডাক্তাররা আগে জানিয়েছিলেন ওবায়দুল কাদের মধ্য এপ্রিলে দেশে ফিরে যেতে পারবেন। সে হিসেবে এখন তার দেশে আসার কথা। তবে এ সপ্তাহে তিনি আর আসছেন না। তবে চলতি মাস শেষের দিকে তিনি যেকোন দিন দেশে ফিরতে পারেন এমন সম্ভাবনার কথা জানিয়েছেন সেখানে থাকা মন্ত্রীর ঘনিষ্ঠ একজন, ওবায়দুল কাদের এখন প্রতিদিন একটু আধটু হাঁটছেন। আশেপাশে থাকা ঘনিষ্ঠজনদের সঙ্গে কথা বলে সময় পার করছেন। আর প্রতিদিন ভোরে ঘুম থেকে ওঠা তার দীর্ঘদিনের অভ্যাস। সে হিসেবে ভোরের আলো ফুটবার সঙ্গে সঙ্গে তার দিন শুরু হয়। তার সঙ্গে সার্বক্ষণিক থাকছেন তার স্ত্রী ইসরাতুন্নেসা কাদের। এছাড়া ব্যাক্তিগত চার কর্মকর্তা তাকে দেখাশুনা করছেন।
ওবায়দুল কাদেরের সঙ্গে জিএম কাদেরের সাক্ষাৎ : সিঙ্গাপুরে চিকিৎসাধীন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাৎ করেছেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।
গতকাল সোমবার সিঙ্গাপুর থেকে জিএম কাদের মুঠোফোনে এ তথ্য জানান। তিনি জানান, ওবায়দুল কাদের শারীরিক অবস্থা উন্নতির দিকে থাকায় মাউন্ট এলিজাবেথ হাসপাতালে না থেকে ভাড়া বাসায় থাকছেন। বাসায় ওবায়দুল কাদেরের সঙ্গে আনুমানিক আধা ঘন্টা নানান বিষয়ে কথা হয়েছে।
কি কথা হয়ে জানতে চাইলে জিএম কাদের বলেন, ওবায়দুল কাদের জানতে চেয়েছেন আমাকে নিয়ে জাতীয় পার্টিতে যা শুরু হয়েছিল তা শেষ হয়েছে কিনা। এছাড়া দেশের রাজনৈতিক সকল বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ওয়াকিবহাল রয়েছেন। ওবায়দুল কাদের তাকে জানিয়েছেন, হাসপাতালে নিয়মিত চেকআপ করাচ্ছেন। বাসায় ও পার্কে হাঁটাহাঁটি করে তার দিন কাটছে সেখানে। প্রতিদিন ভোরে ঘুম থেকে উঠেন ওবায়দুল কাদের। বাংলাদেশে ফেরার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন ওবায়দুল কাদের।
জিএম কাদের বলেন, ওবায়দুল কাদের প্রায় পুরোপুরি এখন সুস্থ। তিনি আমাদের তার বাসার গেট পর্যন্ত এগিয়ে দিয়ে বিনয় প্রকাশ করেছেন।
জিএম কাদের জানান, তিনিও মেডিকেল চেক-আপের জন্য সিঙ্গাপুর গিয়েছেন। সম্পাদনা : ওমর ফারুক
সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]