• প্রচ্ছদ » প্রথম পাতা » কারাবন্দিত্বের ৪৩১তম দিনে নেতাদের সঙ্গে সাক্ষাতে ঐক্য অটুট রেখে আন্দোলন চালিয়ে যেতে খালেদা জিয়ার নিদের্শনা


কারাবন্দিত্বের ৪৩১তম দিনে নেতাদের সঙ্গে সাক্ষাতে ঐক্য অটুট রেখে আন্দোলন চালিয়ে যেতে খালেদা জিয়ার নিদের্শনা

আমাদের নতুন সময় : 16/04/2019

শাহানুজ্জামান টিটু : খালেদা জিয়ার কারাবন্দির ৪৩১তম দিনে পহেলা বৈশাখে তার সঙ্গে দেখা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির দুই নেতা গয়েশ্বর চন্দ্র রায় ও নজরুল ইসলাম খান। গত বছর বর্ষবরণের এই দিনে বিএনপির কোনো নেতাকে তার সঙ্গে সাক্ষাতের অনুমতি দেয়া হয়নি। বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসাপাতালে খালেদা জিয়ার ৬২১ নম্বর কেবিনে দেখা করেন এই তিন নেতা।

সূত্র জানায়, বিএনপি নেতাদের সঙ্গে চিকিৎসা, মামলার সর্বশেষ অগ্রগতি, তার মুক্তি ও আইনি বিষয়ের পাশাপাশি চলমান রাজনৈতিক পরিস্থিতি, দল গোছানোর চলমান কর্মকা-সহ দলের সংসদ সদস্যদের শপথের বিষয়ে আলোচনা হয়েছে।

খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের বিষয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল জানান,  সীমিত পরিসরে আমরা তিনজন দেখা করার সুযোগ পেয়েছিলাম। এ সময় মূলত তার স্বাস্থ্য, চিকিৎসা ও মামলার আইনগত দিকগুলো নিয়ে আলোচনা হয়েছে। ম্যাডাম দলের খোঁজ-খবর নিয়েছেন, দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে ও জাতীয় ঐক্য অটুট রাখতে বলেছেন। তিনি গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য বলেছেন, দেশবাসী যেন সচেতন হয় এবং এর জন্য কাজ করে। তিনি বলেন, সংসদে যাওয়ার বিষয়ে আলোচনা হয়নি। যেহেতু আমরা ফলাফল প্রত্যাখ্যান করেছি।

এরআগে গত রোববার বিএসএমএমইউ চিকিৎসাধীন খালেদা জিয়াকে দেখে এসে মির্জা ফখরুল বলেন, ম্যাডাম বেশ অসুস্থ, অত্যন্ত অসুস্থ। উনি খেতে পারছেন না এখনো। এখনো তিনি পা বেন্ড করতে পারেন না। তার বাম হাত সেই আগের মতোই রয়ে গেছে। অর্থাৎ বাম হাতটায় কাজ করতে পারছেন না। এই অবস্থার মধ্যে তিনি আছেন। এক কথায় ম্যাডাম (খালেদা জিয়া) যথেষ্ট অসুস্থ আছেন। আগের চেয়ে খুব বেশি ই¤প্রুভ করেছে বলে আমাদের কাছে মনে হয়নি।

মির্জা ফখরুল বলেন, আমরা বারবার যেটা বলেছিলাম, তার স্পেশালাইজড ট্রিটমেন্ট দরকার। সে ট্রিটমেন্ট এখনো শুরু হয়েছে বলে আমাদের কাছে মনে হয়নি। আজকেও আমরা বলছি, খালেদা জিয়ার পছন্দমতো বিশেষায়িত হাসপাতালে চিকিৎসকদের দিয়ে তার চিকিৎসা করানো হোক। এটা জরুরি। সম্পাদনা : ইকবাল খান

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]