‘খান ম্যানসন’ ভবনটির অগ্নিনির্বাপণ ব্যবস্থা দুর্বল ছিলো, বললো ফায়ার সার্ভিস

আমাদের নতুন সময় : 16/04/2019

কামরুল হাসান : রাজধানীর মিরপুর-১৪ নম্বরের কচুক্ষেত (ইব্রাহিমপুর পুলপাড়) এলাকায় খান মেনসন-এর আগুন ফায়ার সার্ভিস কর্মীদের দ্রুত উপস্থিতিতে ছড়াতে পারেনি। তবে, ভবনটির অগ্নিনির্বাপণ ব্যবস্থা দুর্বল ছিলো বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অতিরিক্ত পরিচালক আনোয়ার হোসেন। সোমবার দুপুরে ওই ভবন পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন আনোয়ার হোসেন। তিনি আরো বলেন, ছুটির দিন হওয়ায় হতাহতের ঘটনা ঘটেনি। তবে, ভবনটির অগ্নিনির্বাপণ ব্যবস্থা দুর্বল ছিলো।
আনোয়ার হোসেন জানান, ভবনের ছয়তলায় আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিস কর্মীদের দ্রুত উপস্থিতির কারণে আগুন ওপরের তলায় ছড়াতে পারেনি। তবে আগুনের কারণ ও ক্ষয়ক্ষতি সম্পর্কে এখনও জানা যায়নি। তদন্ত সাপেক্ষে তা জানানো হবে।

রবিবার বিকেল ৫টা ৫ মিনিটে ওই ভবনের ছয়তলায় অগ্নিকা-ের সূত্রপাত হলে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিটের কর্মীদের প্রচেষ্টায় সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। ভবনটির নিচ তলায় বিভিন্ন পণ্যের দোকান, দোতলা ও তিনতলায় সিটি পার্ক চাইনিজ রেস্টুরেন্ট ও কনভেনশন সেন্টার রয়েছে। চারতলা একটি প্রিন্টিং ফ্যাক্টরি এবং ৫ থেকে ১০তলা পর্যন্ত গোডাউন হিসেবে ব্যবহৃত হতো। এছাড়া ভবনটিতে ঢাকা সিটি কর্পোরেশনের ৪, ১৫ ও ১৬ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর আমেনা খাতুনের রাজনৈতিক অফিসও ছিলো। সম্পাদনা : আবদুল অদুদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]