ট্রাম্পের প্রচারণা তহবিলে বছরের প্রথম চারমাসেই ৩ কোটি ডলার!

আমাদের নতুন সময় : 16/04/2019

সান্দ্রা নন্দিনী : এবছরের এপ্রিল মাস পর্যন্ত সময়েই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রচারণা তহবিল সংগ্রহ ছাড়িয়েছে ৩ কোটি ডলারেরও বেশি। রোববার ট্রাম্প ক্যাম্পেইনের যোগাযোগ পরিচালনার দায়িত্বে থাকা টিম মার্টাফ এতথ্য নিশ্চিত করেন। সিএনএন।
সিএনএন’কে টিম মার্টাফ জানান, ট্রাম্পের প্রচারণা কমিটির ব্যাংক অ্যাকাউন্টে এরইমধ্যে জমা পড়েছে ৪ কোটি ৮০ লাখ ডলার। ট্রাম্প যখন ভোটের প্রতিযোগিতায় লড়তে বিশাল অর্থ নিয়ে নামার প্রস্তুতি নিচ্ছেন, অন্যদিকে অন্তত ১৮ জন ডেমোক্রেটকে তাদের দলের মনোনয়নের জন্য প্রতিযোগিতা করতে হচ্ছে। বার্নি স্যান্ডার্সের মত প্রথমসারির ডেমোক্রেটিক সিনেটরের ৪১ দিনে সংগ্রহ হয়েছে ১ কোটি ৮২ লাখ ডলার। আবার কামালা হ্যারিসের প্রচারণা শিবিরে এখনপর্যন্ত সংগৃহীত হয়েছে ১ কোটি ২০ লাখ ডলার।
১০ ডেমোক্রেটিক বছরের প্রথম চারমাসে তাদের তহবিলে সম্মিলিতভাবে ৭ কোটি ৯৬ লাখ ডলার সংগৃহীত হয়েছে বলে ঘোষণা দিয়েছেন। ২০১৬ সালের নির্বাচনে একইসময়ে যার পরিমাণ ছিলো ৬ কোটি ৫৬ লাখ ডলার।
নিরপেক্ষ রাজনৈতিক বিশ্লেষণমূলক ওয়েবসাইট ‘ইনসাইড ইলেকশনস’র সম্পাদক নাথান গোনজালস বলেন, ‘আসলে ট্রাম্পের কৌশলই হল যতবেশি সম্ভব অর্থ সংগ্রহ করে জাতীয়পর্যায়ের সংলাপকে নিয়ন্ত্রণ করা। যদিও আমি কখনই মনে করি না কেবলমাত্র অর্থ দিয়েই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট দৌড়ে টিকে যাওয়া সম্ভব।’ সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]