বেসরকারি হাসপাতালের গ্রেডিং হবে সেবার মান অনুযায়ী, জানালেন স্বাস্থ্যমন্ত্রী

আমাদের নতুন সময় : 16/04/2019

আনিস তপন : স্বাস্থ্যসেবা অধিকার, শেখ হাসিনার অঙ্গীকার’ এই সেøাগানকে সামনে রেখে আজ মঙ্গলবার থেকে সারাদেশে শুরু হচ্ছে জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ। আজ সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই সেবা সপ্তাহের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেবা সপ্তাহ চলবে ২৩ এপ্রিল পর্যন্ত। এ উপলক্ষে রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী পৃথক বাণী দিয়েছেন।
গতকাল সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্যসেবা সপ্তাহের কর্মসূচি সম্পর্কে জানান স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, সারাদেশে সরকারি ও বেসরকারি খাতে স্বাস্থ্য সেবার মান বৃদ্ধির লক্ষ্যে সরকার এই সেবা সপ্তাহ পালনের সিদ্ধান্ত নিয়েছে। এছাড়াও মানুষ যাতে স্বাস্থ্য সচেতন হয়, সে লক্ষ্যেও কাজ করা হবে এ সপ্তাহে।
এ উপলক্ষে জাতীয় ও জেলা/উপজেলা পর্যায়ে সরকারি উদ্যোগে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, জাতীয় পর্যায়ে উদ্বোধনী অনুষ্ঠান, র‌্যালি, ক্রোড়পত্র প্রকাশ, ভিডিও ডকুমেন্টারী প্রদর্শন, পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান, বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা স্বাস্থ্যসেবা প্রদান, টেলিভিশনে প্রচারণা, স্বাস্থ্য বিষয়ক সেমিনার, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, চিকিৎসা সেবায় নৈতিকতা বিষয়ক আলোচনা, স্বাস্থ্য সচেতনতা ও পুষ্টি বিষয়ক আলোচনা রয়েছে। তাছাড়া জাতীয় পর্যায়ের সঙ্গে সমন্বয় করে জেলা/উপজেলা পর্যায়েও একই ধরনের কর্মসূচি পালন করা হবে।
সংবাদ সম্মেলনে স্বাস্থ্য প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জিএম সালেহ উদ্দিন এবং স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন। সম্পাদনা : সালেহ্ বিপ্লব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]