তথ্য দিন, বিআরটিএ ব্যবস্থা  নেবে, বললেন পরিচালক

আমাদের নতুন সময় : 17/04/2019

আনিস তপন : রাস্তায় কোনো রংচটা, জনাজীর্ণ ও ত্রুটিপূর্ণ মোটরযান দেখা গেলে বা রাস্তায় কোনো যানবাহন ট্রাফিক আইন ভঙ্গ হতে দেখলে উক্ত অবস্থার ছবি, গাড়ির রেজিস্ট্রেশন নম্বর, স্থান, তারিখ ও সময় উল্লেখ করে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ফেসবুক পেজ অথবা ই-মেইলে জানানোর অনুরোধ জানিয়েছে সংস্থাটি। মঙ্গলবার দুপুরে বিআরটিএ তাদের অফিসিয়াল ফেসবুক পেজে এক পোস্টের মাধ্যমে এ তথ্য জানিয়ে তাদের অফিসিয়াল ফেসবুক পেইজ  ও তাদের ই-মেইল ঠিকানা  উল্লেখ করেছে। এতে জনসাধারণের প্রতি সহযোগিতার অনুরোধ জানিয়ে বলা হয়, অভিযোগের সুনির্দিষ্ট তথ্য পাওয়া গেলে সংশ্লিষ্ট গাড়ির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়া মঙ্গলবার থেকে রাজধানীর পরিবহন খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ ও ডিএমপির স্পেশাল ট্রস্কফোর্স বিভাগ অভিযান শুরু করেছে। এ লক্ষ্যে শুরু হয়েছে তাদের ট্রাফিক পক্ষ কর্মসূচি।

এদিকে সড়কে যান চলাচলে শৃঙ্খলা আনয়নে এবং লক্কর-ঝক্কর বাসের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার কথা উল্লেখ করে প্রতিষ্ঠানটির কর্মকর্তারা সবার সহযোগিতা চেয়েছেন তাদের ফেসবুক পেজে।

এ বিষয়ে জানতে চাইলে বিআরটিএ’র পরিচালক (রোড সেফটি) শেখ মোহাম্মদ মাহবুব-ই-রব্বানী নগরবাসীকে আশ্বস্ত করে জানান, লক্কর-ঝক্কর বাস, রঙচটা, জরাজীর্ণ ও ত্রুটিপূর্ণ মোটরযান চলাচল করতে দেখলে বা রাস্তায় কোনো ট্রাফিক আইন লঙ্ঘন হতে দেখলে ছবি, গাড়ির রেজিস্ট্রেশন নম্বর, স্থান, তারিখ ও সময় উল্লেখ করে বিআরটিএ’র ফেসবুক পেজ অথবা ই-মেইলে জানালে আমরা প্রমাণসাপেক্ষে সংশ্লিষ্ট মোটরযানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবো। সম্পাদনা : আবদুল অদুদ

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]