ইমরান খানের মন্ত্রিসভায় ব্যাপক রদবদল

আমাদের নতুন সময় : 20/04/2019

ইমরুল শাহেদ : ক্ষমতার এক বছর পার হওয়ার আগেই অর্থমন্ত্রী আসাদ উমরের পদত্যাগের কয়েক ঘন্টা পর পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান মন্ত্রিসভায় ব্যাপক রদবদল এনেছেন। ডন।
তথ্য মন্ত্রণালয় থেকে ফাওয়াদ চৌধুরীকে সরিয়ে নিয়ে করা হয়েছে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী। অর্থ উপদেষ্টা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ড. আবদুল হাফিজকে। শেহরিয়ার আফ্রিদিকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী থেকে সরিয়ে করা হয়েছে রাজ্য ও ফ্রন্টিয়ার আঞ্চলিক মন্ত্রী।
পিটিআই সরকার এই প্রথম বারের মতো স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ঘোষণা করলো। এর আগে মন্ত্রণালয়টি ছিল প্রধানমন্ত্রীর হাতে। ব্রিগেডিয়ার (অব) ইজাজ আহমেদ শাহ স্বরাষ্ট্রমন্ত্রী হওয়ার আগে ছিলেন পার্লামেন্টারি এ্যাফেয়ার্স বিষয়ক মন্ত্রী। তাকে গত মাসেই এই মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছিল। সাবেক পেট্রোলিয়াম মন্ত্রী গোলাম সারওয়ার খানকে বিমান মন্ত্রী করা হয়েছে। তাকে মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়া হলে তিনি দল ছেড়ে দেবেন বলে হুমকি দিয়েছিলেন, এমনই গুজব রয়েছে। এর আগে এ দায়িত্বে ছিলেন প্রাইভেটাইজেশন মন্ত্রণালয়ের মুহাম্মদ মিয়া সুমরো।
পার্লামেন্টারি এ্যাফেয়ার্স মন্ত্রী আজম স্বাতীকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ উঠেছিল যে, তিনি নিজের একটি পারিবারিক ঘটনাকে কেন্দ্র করে একজন সাবেক পুলিশ কর্মকর্তাকে বদলি করেছিলেন।
ক্যাবিনেট ডিভিশনের নোটিফিকেশনে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর জন্য তিন জন বিশেষ সহকারী নিয়োগ দেওয়া হয়েছে। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]