• প্রচ্ছদ » প্রথম পাতা » জনগণের ভোটে নির্বাচিত বিএনপি দলীয় সংসদরা যদি শপথ গ্রহণ না করে তাহলে জনগণের সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হবে : সৈয়দ আনোয়ার হোসেন


জনগণের ভোটে নির্বাচিত বিএনপি দলীয় সংসদরা যদি শপথ গ্রহণ না করে তাহলে জনগণের সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হবে : সৈয়দ আনোয়ার হোসেন

আমাদের নতুন সময় : 21/04/2019

লিয়ন মীর : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে ছয়জন প্রার্থী জনগণের ভোটে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। এই নির্বাচিতরা এখন জনগণের প্রতিনিধি। জনগণের প্রতিনিধি হয়ে তারা যদি এখন শপথ গ্রহণ না করে তাহলে জনগণের সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হবে মন্তব্য করেছেন ইতিহাসবিদ অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন।
তিনি বলেন, বিএনপি শপথ গ্রহণ করলে দলটির জন্য ভালো হবে। কেননা বিএনপির দলীয় আদর্শে বলা আছেÑদলের চেয়ে দেশ বড়। কোনো প্রার্থী যখন দল থেকে মনোনয়ন পান সেই প্রার্থী তখন দলীয় সম্পত্তি হন, কিন্তু যখন জনগণের দ্বারা নির্বাচিত হন তখন তিনি জনপ্রতিনিধি, দলীয় প্রতিনিধি নন। এখন দলীয় প্রতিনিধি না হয়ে, জনপ্রতিনিধি হয়ে যদি বিএনপি শপথ গ্রহণ না করে তাহলে এটা জনগণের সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হবে বলে আমি মনে করি। সুতরাং আমি মনে করি বিএনপির জন্য শপথ নেয়াটা ভালো।
তিনি আরো বলেন, বিএনপি যে কথাগুলো বাইরে বলছে এই কথাগুলো সংসদে গিয়ে বললে তার গ্রহণযোগ্যতা যৌক্তিকতা এবং বৈধতা আরো বেশি হবে।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্যারোলে মুক্তি নিলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ভাবমূর্তি একটু বিপন্ন হবে। পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে আদালত ২০ বছরের কারাদ- দিয়েছেন। কিন্তু চিকিৎসার জন্য তাকে জামিনে ছুটি দেয়া হয়েছে। প্যারোলে মুক্তির চেয়ে জামিনে ছুটি একটু সম্মানজনক। কাজেই যেটাই হোক না কেন সরকারকেই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে। আবার সরকার তো বলে দিয়েছে প্যারোলে মুক্তি পেতে চাইলে আবেদন করতে হবে।
খালেদা জিয়ার মুক্তি প্যারোলে হবে নাকি জামিনে হবে এর মধ্যেই ঘুরপাক খাচ্ছে বলে তিনি মনে করেন। তিনি বলেন, কিছু একটা তো ঘটছেই। কিছু একটা না হলে বিষয়টা আলোচনায় আসতো না। অতিদ্রুত কিছু একটা ফলাফল পাওয়া যাবে। কেননা যা রটে তার কিছুটা বটে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]