ইন্দোনেশিয়াকে বাংলাদেশে বিনিয়োগ বাড়ানোর আহ্বান রেলমন্ত্রীর

আমাদের নতুন সময় : 27/04/2019

স্বপ্না চক্রবর্তী : বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে ইন্দোনেশিয়ার প্রতি আহ্বান জানিয়েছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি বলেছেন, উন্নয়নশীল দেশের যাত্রাপথে বাংলাদেশে এখন বিনিয়োগের সবচেয়ে ভালো পরিবেশ আছে।
গতকাল শুক্রবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) ইন্দোনেশিয়া ফেয়ার পরিদর্শন শেষে এ কথা বলেন তিনি। মন্ত্রী বলেন, ইন্দোনেশিয়ার সঙ্গে আমাদের ভালো সম্পর্ক রয়েছে। রেলখাতে তাদের কাছ থেকে আমরা সহযোগিতা নিয়েছি। দেশটি থেকে সাড়ে ৪০০ রেল কোচ আমদানি চূড়ান্ত পর্যায়ে আছে। এরইমধ্যে ২০০ কোচ এসেছে, বাকি কোচগুলো চলতি বছরের মধ্যেই চলে আসবে।
এসময় বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়া রাষ্ট্রদূত রিনা পি সোমারনো বলেন, প্রদর্শনীতে দুই দেশের ব্যবসায়ীদের নিয়ে আয়োজিত হবে বিজনেস ফোরাম, যেখানে ইন্দোনেশিয়ার ব্যবসায়ীরা বাংলাদেশে তাদের অংশীদার (পার্টনার) খুঁজে নেবেন। আমাদের লক্ষ্য কী করে দুই দেশের মধ্যকার ব্যবসায়িক সম্পর্ক আরও জোরদার করা যায়। আমরা চাই বাংলাদেশে বিনিয়োগ করতে। বাংলাদেশের কাছে ইন্দোনেশিয়ার সংস্কৃতিকে তুলে ধরবে এ প্রদর্শনী।
গত বৃহস্পতিবার বাংলাদেশে ইন্দোনেশিয়ার বাণিজ্য সম্প্রসারণ ও বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে দ্বিতীয়বারের মতো শুরু হয় তিন দিনব্যাপী ‘ইন্দোনেশিয়া ফেয়ার ২০১৯’। বাণিজ্য সচিব মফিজুল ইসলাম প্রধান অতিথি হিসেবে এ মেলার উদ্বোধন করেন। মেলায় ইন্দোনেশিয়ার ৭৫টির বেশি কোম্পানি তাদের পণ্যসেবা নিয়ে প্রদর্শনীতে অংশ নিয়েছে। ইন্দোনেশিয়া-বাংলাদেশ বিজনেস অ্যান্ড ইনভেস্টমেন্ট ফোরাম শেষ হবে আজ। সম্পাদনা : রেজাউল আহসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]