প্রতিবন্ধিদের বাদ দিয়ে উন্নয়ন সম্ভব নয়, বললেন সমাজকল্যাণমন্ত্রী

আমাদের নতুন সময় : 27/04/2019

ইউসুফ বাচ্চু : প্রতিবন্ধিরা সমাজের অবিচ্ছেদ্য অংশ, তাদের বাদ দিয়ে দেশের উন্নয়ন সম্ভব নয় মন্তব্য করে সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধিদের সমাজের মূল ¯্রােতে আনতে নানা উদ্যোগ নিয়েছেন। প্রতিবন্ধিদের জন্য যে কর্মযজ্ঞ করছেন, তা বিশ্বের জন্য অনুকরণীয়।
শুক্রবার গুলশান পার্কে চাইল্ড ফাউন্ডেশনের উদ্যোগে ‘অটিজম সচেতনতার জন্য পদযাত্রা ২০১৯’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।
সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংবিধানে প্রতিবন্ধিদের অধিকার দিয়ে আমাদের নতুন পথ দেখিয়েছেন।
প্রতিবন্ধিদের নিয়ে কাজ করে চাইল্ড ফাউন্ডেশন আমাদের নতুন আত্মপ্রত্যয়ের পথ দেখিয়েছে। এ দায়িত্ব শুধু চাইল্ড ফাউন্ডেশনের একার নয়, সমাজের বিত্তবানদেরও দায়বদ্ধতা রয়েছে। সরকারের পাশাপাশি সবাইকে এগিয়ে আসতে হবে।
নারীরা সমাজের বড় একটি অংশ উল্লেখ করে মন্ত্রী বলেন, শিশুদের আশির্বাদ করতে হবে। তাদের মানুষ হিসেবে গড়ে তুলতে মায়ের ভূমিকা অনেক।
তাহরিন আনামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন মার্কেন্টাইল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. কামরুল ইসলাম ও গুলশান সোসাইটির সভাপতি আবু খায়ের মোহাম্মদ সাখাওয়াত প্রমুখ। সম্পাদনা : আবদুল অদুদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]