বঙ্গবন্ধু প্রেমিদের সজাগ থাকার আহবান পররাষ্ট্রমন্ত্রীর

আমাদের নতুন সময় : 27/04/2019

বাশার নূরু : পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেছেন, বঙ্গবন্ধুর নাম ব্যবহার করে কেউ যেন ব্যক্তিগত সুবিধা নিতে না পারে সে ব্যাপারে বঙ্গবন্ধু প্রেমিদের সজাগ থাকতে হবে। এ ধরনের কাজের সাথে যদি কেউ জড়িত হন তাহলে তার বা তাদের সাথে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি হিসেবে আমার কোন সম্পর্ক নেই।
গতকাল শুক্রবার রাজধানীর জাতীয় গণগ্রন্থাগারের ওসমানী স্মৃতি মিলনায়তনে মুজিবনগর দিবস উপলক্ষে ‘বর্তমান সরকার মুজিবনগর সরকারের ধারাবাহিক সরকার’ শীর্ষক এক আলোচনা সভায় এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের ধারাবাহিক অনুষ্ঠানমালার অংশ হিসেবে বঙ্গবন্ধু ফাউন্ডেশন এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এবং জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন উপস্থিত ছিলেন। পররাষ্ট্রমন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার শত্রুকেও সম্মান দিতেন। এজন্য তিনি আশা প্রকাশ করেন, ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই একে অন্যকে সম্মান করবে।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, ২০২১ সালে আমরা স্বাধীনতার ৫০ বছর উদযাপন করব। বিদেশে বাংলাদেশের সব মিশনকে এ বিষয়ে ইতোমধ্যে জানানো হয়েছে। আমাদের দায়িত্ব হলো এ দুবছর জাতির জনক বঙ্গবন্ধুকে জানা, বাংলাদেশকে জানা, বাংলাদেশের অভাবনীয় সাফল্য সভা, সমিতি, ওয়ার্কশপ, কনসার্ট ও লেখালেখির মাধ্যমে জনগণকে জানানো। কারণ, বঙ্গবন্ধু এদেশে সৃষ্টি হয়েছিলেন বলেই আমরা একটি স্বাধীন সার্বভৌম দেশের অধিকারী হয়েছি। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]