আবারও ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশের হুইলচেয়ার দল

আমাদের নতুন সময় : 29/04/2019

আক্তারুজ্জামান : ২০১৭ সালের পর আবারও ভারতের মাটিতে তাদেরকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশের অদম্য দল। শারীরিকভাবে প্রতিবন্ধী দল হয়েও সুযোগ পেলে যে তারা দেশের জন্য সম্মান বয়ে আনতে পারে তা আরও একবার জানিয়ে দিল বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেট দল। ত্রিদেশীয় টি-টুয়েন্টির উত্তেজনায় ঠাসা ফাইনালে ভারতকে ৪ রানে হারিয়ে শিরোপা জিতে নিয়েছে বাংলাদেশ দল। স্বাগতিক ভারতসহ বাংলাদেশ ও নেপালকে নিয়ে ভারতের কলকাতায় এ সিরিজের আয়োজন করে ভারতের প্যারা স্পোর্টস ফাউন্ডেশন। গতকাল রোববার কলকাতার এনকেডিএ গ্রাউন্ডে অনুষ্ঠিত সিরিজের ফাইনাল ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত।
শুরুটা বাংলাদেশের ভালো হলেও শেষের দিকে কম রান উঠায় ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৮ রান করতে সক্ষম হয়। বাংলাদেশের জয়ের নায়ক ছিলেন অলরাউন্ডার মো. শফিক। ব্যাট করতে নেমে ২২ বলে ৩৪ রান করার পর বল হাতে নিয়ে পাঁচ উইকেট শিকার করেন শফিক।
শেষ ৩ ওভারে জয়ের জন্য ভারতের দরকার ছিল মাত্র ১৩ রান। হাতে তখনও ৫টি উইকেট। জয়ের প্রহর গোনা শুরু করেছিল স্বাগতকিরা। কিন্তু শফিকের করা ১৮তম ওভারে ২ রান তুলতেই ৩ উইকেট হারায় ভারতীয় দল। ফলে চাপে পড়ে যায়। এই চাপ থেকে আর বেরোতে না পারলে জয় থেকে ৪ রান দূরে থাকতে বাংলাদেশের কাছে দ্বিতীয়বারের মতো ফাইনালে হারে।
উল্লেখ্য, গত ২৫ এপ্রিল ব্রাহ্মণবাড়িয়ার শারীরিক প্রতিবন্ধীদের সংগঠন ড্রিম ফর ডিসঅ্যাবিলিটি ফাউন্ডেশনের হুইল চেয়ার ক্রিকেট দলটি ত্রিদেশীয় সিরিজ খেলতে ভারতে যায়। এ দলটি লাল-সবুজের জার্সি গায়ে বাংলাদেশ দলের প্রতিনিধিত্ব করে। আজ (সোমবার) সকালে আখাউড়া-আগরতলা ইন্টিগ্রেটেড চেকপোস্ট দিয়ে দেশে ফিরবে দলটি।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]