• প্রচ্ছদ » প্রথম পাতা » তারেক রহমানের নির্দেশে শপথ নিলেন বিএনপির ৪ সংসদ সদস্য সময় চাইলেন মির্জা ফখরুল


তারেক রহমানের নির্দেশে শপথ নিলেন বিএনপির ৪ সংসদ সদস্য সময় চাইলেন মির্জা ফখরুল

আমাদের নতুন সময় : 30/04/2019

শাহানুজ্জামান টিটু : সোমবার সন্ধ্যা পৌনে ছয়টায় জাতীয় সংসদে স্পিকার ড. শিরীন শারমিন তাদের শপথ বাক্য পাঠ করান। শপথ নেয়া চারজন হলেন, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের হারুনুর রশীদ, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের আমিনুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আবদুস সাত্তার ভুঁইয়া, বগুড়া-৪ আসনের মোশাররফ হোসেন। শপথ নেননি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সময় চেয়ে গতকাল সোমবার তিনি চিঠি দিয়েছেন বলে সংসদ সচিবলায় সূত্রে জানা গেছে। তবে শপথ নিয়ে সংবাদ সম্মেলনে মন্তব্য করেননি তিনি।
বিকেল সোয়া পাঁচটার দিকে এই চারজন সংসদে স্পিকারের দপ্তরে প্রবেশ করেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে ছয়জন নির্বাচিত হন। এর মধ্যে আাগেই ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ জাহিদুর রহমান শপথ নেন। এ সময় উপস্থিত ছিলেন সংসদের হুইপ ইকবালুর রহীম। বিএনপি নেতা হারুনের সঙ্গে তার স্ত্রী সাবেক সংসদ সদস্য সৈয়দা আসিফা আশরাফী পাপিয়াও ছিলেন। শপথ নিয়েই বিএনপির এমপিরা দলের প্রতিষ্ঠা জিয়াউর রহমানের কবর জিয়ারত করেন। শপথ নিয়ে আবদুস সাত্তার বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলাপ করে তার সম্মতিতে সংসদে এসে শপথ নিয়েছি। হারুনুর রশীদ বলেন, আমরা দলীয় সিদ্ধান্তের অপেক্ষায় ছিলাম। আসলে এ সংসদ জনগণের প্রতিনিধিত্ব করছে না। জনগণের ভোটে এ সরকার নির্বাচিত হয়নি। দেশে সরকার থাকবে অথচ আইনের শাসন থাকবে না এটা হতে পারে না। তারেক রহমানের নির্দেশে আমরা শপথ নিতে যাচ্ছি। মোশাররফ হোসেন বলেন, ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে কথা বলে শপথ নিয়েছি।
একাদশ সংসদ নির্বাচনে ৮টি আসন পায় বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট। নির্বাচিত ৮ জনের মধ্যে ৬ জন বিএনপির আর দুজন গণফোরামের। তবে নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ তুলে তা প্রত্যাখ্যান করে ঐক্যফ্রন্ট। ৩০ ডিসেম্বর নির্বাচন প্রত্যাখন করা জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচিতরা শপথ নেবেন না বলে জানিয়ে দেন ফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। একই সিদ্ধান্ত নেয় বিএনপি। কিন্তু এই সিদ্ধান্ত অমান্য করেন গণফোরাম নেতা সুলতান মনসুর। গত ৭ মার্চ শপথ নিয়ে সংসদে যোগ দেন। গত ২ এপ্রিল শপথ নেন সিলেট-২ আসন থেকে নির্বাচিত মোকাব্বির খান। গত বৃহস্পতিবার দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে ঠাকুরগাঁও-৩ আসন থেকে বিএনপি প্রার্থী হিসেবে নির্বাচিত জাহিদুর রহমান শপথ নেন। পরে তাকে বহিস্কার করা হয়। তবে তার বহিস্কারের আদেশ প্রত্যাহার করবে বিএনপি। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]