খাদ্যে ভেজাল দিলে ঈদ কাটবে কারাগারে, বললেন মেয়র খোকন

আমাদের নতুন সময় : 08/05/2019

সুজিৎ নন্দী : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেছেন, পবিত্র রমজান মাসে কোনও ব্যবসায়ী যদি ইফতারি সামগ্রীসহ খাদ্যে ভেজাল দেন কিংবা পচা-বাসি খাবার বিক্রি করেন তাহলে তাকে কারাগারে ঈদ কাটাতে হতে পারে।

গতকাল মঙ্গলবার পুরান ঢাকার চকবাজারের ঐতিহ্যবাহী ইফতার বাজার পরিদর্শনে এসে তিনি এ কথা বলেন। ইফতার ও সেহরির খাবারের মান নিয়ন্ত্রণের পাঁচটি মনিটরিং টিমের কার্যক্রম উদ্বোধন করেন সাঈদ খোকন। তিনি বলেন, ইফতার ও সেহরির খাবারের মান নিয়ন্ত্রণের বাজারে পাঁচটি মনিটরিং টিম বাজারে কাজ করবে। এই টিমে দক্ষিণ সিটি করপোরেশন ছাড়াও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি), নিরাপদ খাদ্য অধিদফতর এবং বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) প্রতিনিধিরা থাকবেন। এই টিমের সদস্যরা নিশ্চিত করবেন যাতে কেউ ভেজাল, পচা, বাসি খাবার বিক্রি করতে না পারে। কেউ যদি এমন খাবার বিক্রি করেন তাকে শনাক্ত করে জেল-জরিমানা দেওয়ার নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া কেউ যাতে কোনোভাবে দাম বেশি না নিতে পারে সেজন্য এই মনিটরিং কমিটি কাজ করবে। শুধু জরিমানা নয়, নিয়মিত আইনে কারাদ-ও দেয়া হবে অসাধু ব্যবসায়ীদের।

তিনি ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, আপনারা রমজানের পবিত্রতা বজায় রাখুন, মানসম্মত খাবার বিক্রি করুন। নিজে সুস্থ থাকুন, আপনার আত্মীয়-স্বজন ও নগরবাসীকে সুস্থ রাখতে আমাদের সহায়তা করুন। আপনারা যদি মানসম্মত খাবার পরিবেশন করেন তাহলে আমরাও আপনাদের সর্বাত্মক সহযোগিতা করবো। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]