আজ থেকে ১২ মে পর্যন্ত অভ্যন্তরীণ রুটে বিমানের সব ফ্লাইট বাতিল

আমাদের নতুন সময় : 10/05/2019

স্বপ্না চক্রবর্তী : মিয়ানমারের ইয়াংগুন বিমানবন্দরে অবতরণের সময় দুর্ঘটনার কবলে পড়ে মোট ১৩টি উড়োজাহাজের মধ্যে একটি পুরোপুরি বাতিল হয়ে যাওয়ায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সচল উড়োজাহাজ আছে ১২টি। এতে করে শিডিউল জটিলতায় পড়েছে প্রতিষ্ঠানটি। ফলে বাতিল করা হয়েছে অভ্যন্তরীণ রুটের সব ফ্লাইট।

তবে আগামী শনিবার আরেকটি নতুন উড়োজাহাজ লিজের মাধ্যমে নেওয়া হবে বলে জানিয়েছেন এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ। তিনি বলেন, কুয়েত ভিত্তিক বিমান নির্মাতা প্রতিষ্ঠান আলফা কো. এর কাছ থেকে ৬ বছরের জন্য লিজ নেওয়া হচ্ছে বোয়িং ৭৩৭ উড়োজাহাজটি। মিয়ানমারের ইয়াংগুন বিমানবন্দরে দুর্ঘটনায় কবলিত হওয়ার কারণে আমাদের অভ্যন্তরীণ রুটের শিডিউলে কিছুটা জটিলতা তৈরি হওয়া ১০ মে থেকে ১২ মে পর্যন্ত ঢাকা-রাজশাহী, ঢাকা-সৈয়দপুরসহ সব ধরণের অভ্যন্তরীণ ফ্লাইট বাতিল করা হয়েছে। তবে ১২ তারিখে নতুন উড়োজাহাজ যুক্ত হয়ে গেলে শিডিউল জটিলতা আর থাকবে না বলেও জানান তিনি। তবে এই দুর্ঘটনার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইনসের আন্তর্জাতিক রুটে কোনো শিডিউল জটিলতা নেই বলে জানান তিনি।

এদিকে ক্ষতিগ্রস্থ বিমানের আহত সব যাত্রীরা ক্ষতিপূরণ পাবেন বলেও জানান শাকিল মেরাজ। তিনি বলেন, উড়োজাহাজটি বীমার আওতায় রয়েছে। বীমার শর্ত অনুসারে আহত যাত্রীরা ক্ষতিপূরণ পাবেন। তবে কে কতটা আহত হয়েছেন এসব পর্যবেক্ষণ করে বীমা প্রতিষ্ঠানের মাধ্যমে ক্ষতিপূরণ দেওয়া হবে। তিনি বলেন, যাত্রীদের সব ধরনের সেবা ও সহযোগিতা দেওয়ার জন্য বিমানের পক্ষ থেকে উদ্যোগও নেওয়া হয়েছে। মিয়ানমারের বাংলাদেশ দূতাবাসও হাসপাতালে চিকিৎসাধীন যাত্রীদের সার্বিক বিষয়ে তদারকি করছে, তাদের খোঁজখবর রাখছে। ১৪ জন মিয়ানমারে চিকিৎসা নিচ্ছেন। চিকিৎসকদের পরামর্শ অনুসারে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও তিনি জানান। তিনি জানান, সেই ফ্লাইটে বাংলাদেশের ১৫ জন, চীনের পাঁচ জন, মিয়ানমারের তিন জন, ডেনমার্কের একজন, ফ্রান্সের একজন, ব্রিটেনের দু’জন, কানাডার একজন ও ভারতের একজন যাত্রী ছিলেন। হাসপাতালে ভর্তি হয়েছিলেন চীনের দু’জন, মিয়ানমারের দু’জন, ভারতের একজন, কানাডার একজন ও বাংলাদেশের ১২ জন যাত্রী।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ইয়াঙ্গুনগামী ড্যাশ-৮ উড়োজাহাজের ফ্লাইটটি (বিজি ০৬০) ঢাকা থেকে বুধবার বিকাল ৩টা ৪৫ মিনিটে ত্যাগ করে। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টার দিকে ইয়াঙ্গুনে অবতরণের সময় বৈরী আবহাওয়ার কবলে পড়ে রানওয়ে থেকে ছিটকে যায়। এ ঘটনায় ১৯ যাত্রী আহত হন। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]